1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাকিবের বদলে নারাইনকে একাদশে চান আকাশ কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত

ইংল্যান্ডের পথেই হাটতে চায় বাংলাদেশ

  • সময় শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ৬৫ পঠিত

ক্রিকেটারদের মানসিক অবসাদ থেকে দুরে রাখতে রোটেশন পলিসির ব্যবস্থা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ক্রিকেটাররা এ থেকে সুবিধা পেলেও ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর প্রশ্ন উঠেছে রোটেশন পলিসি নিয়ে। তবে ক্রিকেটারদের স্বার্থে এটি চালু রাখার সি'দ্ধান্ত নিয়েছে ইসিবি। ইংল্যান্ডের মতো সেই পথে হাঁটতে শুরু করেছে তাসমান পাড়ের দেশ নিউজিল্যান্ডও।

ক্রিকেটারদের ওয়ার্ক লোডের কথা চিন্তা করে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো রোটেশন পলিসিতে হাঁটতে পারে বাংলাদেশ। কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে তামিম সরে দাঁড়ানোর পর এমনই ধারণা করা হচ্ছে। তামিমের এমন সি'দ্ধান্তের পর বি'ষয়টি বিবেচনায় নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলাকালীনই কিউইদের বিপক্ষে নিজেকে সরিয়ে নিয়েছিলেন সাকিব আল হাসান। দলের স'ঙ্গে গেলেও ওয়ানডে সিরিজ শেষেই দেশে ফিরবেন তামিম ইকবাল। টি-টোয়েন্টি সিরিজ খেলার সি'দ্ধান্তটি দেশ ছাড়ার আগেই বোর্ডকে জানিয়েছিলেন বলে জানান তামিম। দীর্ঘদিন জৈব সুরক্ষা বলয়ের মাঝে থেকে ক্রিকেট খেলাটা একেবারে যে সহজ নয় সেটি জানিয়েছেন নান্নু।

সেই স'ঙ্গে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো দলগু'লো রোটেশন পলিসিতে সফল হওয়ায় জৈব সুরক্ষা বলয়ের মাঝে ক্রিকেটারদের মানসিক অবসাদ থেকে দূরে রাখতে এ বি'ষয়ে সি'দ্ধান্ত নিতে চান তিনি। এ প্রস'ঙ্গে ক্রিকবাজকে নান্নু বলেন, ‘আমা'দের এই বি'ষয়ে সি'দ্ধান্ত নিতে হবে (রোটেশন পলিসি নিয়ে)। কারণ আপনাকে বুঝতে হবে যে জৈব সুরক্ষা বলয়ের মাঝে থেকে ক্রিকেট খেলাটা কোনোভাবেই সহজ নয়।

ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডে রোটেশন পলিসি অনুসরণ করে বেশ সফল।’ জৈব সুরক্ষা বলয়ে বেশিদিন থাকতে না পেরে যদি কোনো ক্রিকেটার বিরতি নেয় তাহলে কারণ দর্শানোর কোনো কিছু নেই বলে জানিয়েছেন নান্নু। তিনি বলেন, ‘আ মর'া যদি এটি গ্রহণ করি তাহলে খুব বেশি হাহাকারের দরকার নেই। কারণ সমস্ত জৈব সুরক্ষা বলয়ে অবশ্যই ক্রিকেটারদের মনে এক প্রকার ঝাঁকুনি তৈরি করে।

কেউ যদি বিরতি নিতে চায় তাহলে কারণ দর্শানোর কিছু নেই। জৈব সুরক্ষা বলয়ের মাঝে পরিবার থেকে দূরে থাকা যে সহজ নয় সেটা জানিয়েছিলেন তামিম। সামনে দিকে এগিয়ে যেতে বেশ কয়েকজন খেলোয়াড়কে কিছু সিরিজ মিস করতে হবে বলে ই'ঙ্গিত দিয়েছিলেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক।

তামিম বলেছিলেন, ‘জৈব সুরক্ষা বলয়ে থাকা ভালো কিছু নয় কারণ আপনার চারপাশে আপনার পরিবার রয়েছে কিন্তু আপনি তাদের স'ঙ্গে দেখা করতে পারছেন না। আমা'র মনে হয় সামনে এগিয়ে যেতে কিছু খেলোয়াড়কে কিছু সিরিজ মিস করতে হবে। কারণ জৈব সুরক্ষা বলয়ে পরিবার থেকে দূরে থাকা সহজ নয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!