1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ

প্রথম দিনেই লজ্জাজনক হার বাংলাদেশের

  • সময় শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ৪১ পঠিত

প্রথম বলেই বোল্টের দুর্দান্ত আউট সুই'ঙ্গারে ভড়কে গেলেন তামিম। আভাসটা দেখা গেল ভয়'ঙ্কর কিছু। কিন্তু পাল্টা ছক্কায় স্কোরবোর্ডে রানের খাতা খুললেন ওয়ানডে অধিনায়ক। মনে হচ্ছিল দিনটা ভালোই যাব'ে। কিন্তু না দিনটা কেমন যাব'ে সেটা দেখে গেছে প্রথম বলেই। এক বোল্টে বোল্ড টেস্ট মেজাজে খেলা বাংলাদেশের সব ব্যাটসম্যান। পাল্টা জবাবে টি-টোয়েন্টি মেজাজে খেলে যেন বাংলাদেশকে আর বড় ল'জ্জা দিয়েই প্রথম ওয়ানডে টা নিজেদের করে নিল কিউইরা।

ডানেডিনে টসে হেরে আগে ব্যাট করতে নেমে সব কটি উইকেট হারিয়ে বাংলাদেশের ১৩১ রান করতে যেখানে লাগলো ৪১.৫ ওভার। সেই রান কিউইরা টপকে গেলেন ৮ উইকেট হাতে রেখে ২১.২ ওভারেই। তাতে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

জবাব দিতে নেমে ঝড়ো শুরু করেন মা'র্টিন গাপটিল। ৫ ওভারের মধ্যেই দলীয় ৫০ রানের ঝড়ো জুটি পূরণ করেন এই ওপেনার। ইনিংসের ষষ্ঠ ওভারে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেনে তাসকিন। ১৯ বলে ৩৮ রান করা গাপটিলকে ফেরান তিনি।

এরপর আবারো জুটি গড়েন আরেক ওপেনার হে'নরি নিকোলস ও অ'ভিষিক্ত ডেভন কনওয়ে। দুজনে যেভাবে খেলছিলেন তাতে মনে হচ্ছিল আর হয়ত উইকেট নিতে পারবেনা বাংলাদেশ। যদিও শেষের দিকে তরুণ হাসান মাহমুদ অ'ভিষিক্ত কনওয়েকে ২৭ রানে ফেরান। তাতে খুব একটা লাভ হয়নি। ৫৩ বলে ৪৯ রানে অ'পরাজিত থাকা নিকোলসকে ফিফটি বঞ্চিত করে ৬ বলে ১১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অ'ভিষিক্ত উইল ইয়াং।

এর আগে এদিন টস হেরে ব্যাট করতে এসে ছক্কা মেরে রানের খাতা খুলেছিলেন অধিনায়ক তামিম ইকবাল। নিজের ৩২তম জন্ম'দিনে ভালো করার ই'ঙ্গিত দিলেও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি তিনি। দলীয় ১৯ রানের মাথায় ব্যক্তিগত ১৩ রানেই এলবিডব্লিউর ফাঁ'দে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে।

ওয়ানডাউনে নামা নিয়মিত ফর্মহীনে থাকা সৌম্য সরকারও ফেরেন শূন্য রানে। এরপর লিটন দাশকে নিয়ে ইনিংস লম্বা করতে চেয়েছিলেন মুশফিকুর রহীম। কিন্তু ১৪তম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৪২ রানের মাথায় জেমস নিশামের বলে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরতে হয় লিটনকে। আউট হওয়ার আগে ৩৬ বলে একটি চারে ১৯ রান করেন লিটন।

এরপর দলের হাল ধরতে চাইলেও ক্রিজে সময় কাটিয়ে ইনিংস বড় করতে না পারার অভ্যাস গেল না মুশফিকের! দলীয় ৬৯ রানের মাথায় ৪৯ বলে ২৩ রানের ইনিংস খেলে স্লিপে থাকা মা'র্টিন গাপটিলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুশি। ভাগ্যবিড়ম্বনায় মো হা'ম্ম'দ মিথুনকেও মাঠ ছাড়তে হয় ৯ রান করেই। এরপর মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসা বল স্ট্যাম্পে লাগার আগে বোলারের স্পর্শে রান আউট 'হতে হয় মিথুনকে।

অলরাউন্ডার হিসেবে নেওয়া মিরাজও ছিলেন ব্যর্থ। তিনি ১ রান করে ফিরলে অ'ভিষিক্ত মাহেদী ৯৪ মিটারের ছক্কা হাঁকিয়ে অ'ভিষেক রানের খাতা খুলেন। তবে শেষ পর্যন্ত ১৪ রানে ফিরেন। এরপর একপাশ থেকে দলের ইনিংস বড় করতে চাইলেও ৫৪ বলে ২৭ রান করে ফিরেন মাহমুদউল্লাহ। ১০ রান তুলে তাসকিন ফিরলে ১৩১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

সংক্ষি'প্ত স্কোর

বাংলাদেশ ১৩১/১০ ( ৪১.৫ ওভার)
রিয়াদ ২৭, মুশফিক ২৩, লিটন ১৯
বোল্ট ৪/২৭, সান্টনার ২/২৩, নিশাম ২/২৭

নিউজিল্যান্ড ১৩২/২(২১.২)
নিকোলস ৪৯*, গাপটিল ৩৮
তাসকিন ১/২৩, হাসান ১/৪৯

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!