1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

নির্বাচককে ধুয়ে দিলেন আমির

  • সময় বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৬৮ পঠিত

দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের সফরের জন্য ঘোষিত পাকিস্তানের টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন শারজিল খান। নিষে'ধাজ্ঞা কাটিয়ে ফেরার পর থেকেই ব্যাট হাতে দারুণ সময় পার করছেন তিনি। ফলে দলে জায়গো পেতে খুব বেশি বেগ পেতে হয়নি। তবে ৩১ বছর বয়সি শারজিলকে দলে নেয়া প্রধান নির্বাচক ওয়াসিম খানের সমালোচনা করেছেন মো হা'ম্ম'দ আমির।

পাকিস্তানের সাবেক এই পেসারের দাবি, বেশ কিছুদিন আগে ফিটনেসের কথা বলে শারজিলকে দলে নিতে চাননি ওয়াসিম। কিন্তু সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে ফিটনেসের বাজে অবস্থা তোয়াক্কা না করে তাঁকে দলে নেয়া হয়েছে। দল নির্বাচনের ক্ষেত্রে প্রত্যেক খেলোয়াড়ের জন্য একই মানদ'ণ্ড রাখা গু'রুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। তবে শারজিলের পারফরম্যান্স নিয়ে তাঁর যে কোনো আপ'ত্তি নেই সেটাও জানিয়েছেন।

এ প্রস'ঙ্গে আমির বলেন, ‘এটা নিয়ে কোনো সন্দে'হ নেই যে পাকিস্তানের সাদা বলের ক্রিকে'টে শারজিল সবচেয়ে বিপজ্জনক খেলোয়াড়। ২-১টি সিরিজ আগে আপনি বলেছিলেন যে দলে নির্বাচিত 'হতে তার ফিটনেস নিয়ে কাজ করা দরকার।’ তাহলে এখন কেন এই সি'দ্ধান্ত নেয়া হলো। আপনি কেবল তাঁর পারফরম্যান্স বিবেচনা করেছেন, তাই নাই? বাছাইয়ের জন্য প্রত্যেক খেলোয়াড়ের জন্য একই মানদ'ণ্ড রাখা গু'রুত্বপূর্ণ।’

প্রধান নির্বাচকের মাঝে ভবি'ষ্যত লক্ষ্য দেখতে পারছেন বলে জানিয়েছেন আমির। তিনি বলেন, ‘আমি প্রধান নির্বাচকের মাঝে কোনো লক্ষ্য দেখতে পারছি না। আমি জানি না সে এইভাবে কাজ করতে বলেছিল কিনা বা এটা তার নিজস্ব মানসিকতা। জনমতের ভিত্তিতে দল নির্বাচক করা ঠিক নয়। তার এমন খেলোয়াড় নির্বাচন করা উচিত যারা পাকিস্তানের হয়ে খেলতে সবচেয়ে বেশি উপযুক্ত।’

দলে জায়গা ধরে রাখতে পারফরম্যান্সের স'ঙ্গে ফিটনেস নিয়ে কাজ করার পরা মর'্শ দিয়েছেন আমির। এ প্রস'ঙ্গে তিনি বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে আমি শারজিলকে তার ফিটনেস নিয়ে কাজ করার পরা মর'্শ দেই। সে যদি এমনটা করে তাহলে সে যে ধরনের খেলোয়াড় তাতে তাকে দলের বিবেচনার বাইরে রাখা কঠিন।‘ ১১২ কেজি ওজনের শারজিলকে দলে নেয়ায় মিসবাহ উল হকও প্রধান নির্বাচকের ওপর চটেছেন।

পাকিস্তান কোচের ধারণা স্কোয়াডে শারজিলের মতো ‘আনফিট’ ক্রিকেটার থাকার কারণে আরও আনফিট ক্রিকেটাদের জন্য জাতীয় দলের রাস্তাটা প্রশস্ত হয়েছে। এই ওপেনারের মতো আনফিট ক্রিকেটারদের জন্য আন্তর্জাতিক ক্রিকেট নয় বলেও মনে করেন তিনি। পর্যাপ্ত ফিটনেসের অভাব থাকায় একই স্কোয়াডে ইয়াসির শাহ সুযোগ না পেলেও শারজিল কিভাবে সুযোগ পেল তা নিয়েও অবাক মিসবাহ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!