1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ মা অনেক কিছু শেখালেও তাকে ছাড়া কিভাবে বাঁচতে হয় সেটাই শেখাননি: রশিদ

জাতীয় দলে বড় পরিবর্তন আনছে পাপন, যাদের কপাল পুড়ছে

  • সময় বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৬৫ পঠিত

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ের স্মৃ'তি এখনও চকচকে নতুন। বিশ্বের সব বাঘা বাঘা দলকে হারিয়ে ফাইনাল নিশ্চিতের পর ভারতের বিপক্ষে ফাইনালে আগ্রাসী ভূমিকায় থাকা বাংলাদেশের যুবারা ট্রফিটাও এনেছে নিজেদের ঘরে।

সাফল্য যে সকল ক্রিকেটারদের নখদর্পে তাদেরকে তো পরিচর্চা করা বোর্ডের অন্যতম দায়িত্ব। সেই দায়িত্বও অবশ্য পালন করে যাচ্ছে বোর্ড। দীর্ঘ সময় বিশ্বকাপজয়ী তরুণ ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প করার পর আয়ারল্যান্ড ইমা'র্জিং দলের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজে গড়া হয়েছে দল।

যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের আধিপত্য ছিল চোখে পড়ার মত। সবগু'লো ম্যাচেই জয়লাভ করেছিল বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা।অন্যদিকে বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটাররা তিন ফরম্যাটে খেলতে চান না এমনটা জানিয়েছেন খোদ বোর্ড প্রেসিডেন্ট।

সাকিব আল হাসান নাকি আরও বেশ আগে থেকেই জানিয়ে দিয়েছিলেন টেস্ট ফরম্যাটে খেলতে অনিচ্ছুক তিনি। এবার বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানালেন বিকল্প হিসেবে তরুণ ক্রিকেটারদের নিয়ে জাতীয় দল সাজাতে চান তিনি। পাপন বলেন, ‘’কারও কারও কোনো ফরম্যাটে খেলার ইচ্ছা কম, বা হয়ত আ'ত্মবিশ্বা'স নেই।

তাই বলেছি, মে-জুন মাসের মধ্যে যদি জেনে যাই কে কোন ফরম্যাট খেলতে চায় না তাহলে সেই অনুযায়ী দল করতে পারব। খেলোয়াড় তৈরি আছে এটা নিশ্চিত করতে পারি।‘’ তরুণ ক্রিকেটারদের বিশ্বমানের সুবিধা প্রদান করার কথা জানিয়ে পাপন আরও বলেন, ‘’হয়ত এসেই সাকিব-তামিমের মত পারফর্ম করতে পারবে না। কিন্তু তাদের সেই সা মর'্থ্য আছে।

ইমা'র্জিং কাপে দেখলেন তরুণ এবং কী দারুণ। ওদের মানসিকতা এভাবে তৈরি করতে হবে, তাহলে দুই বছর পর ভালো দল গড়া সম্ভব। বিশ্বমানের সুবিধা দরকার, সেটা আ মর'া দিব তাদের।‘’ বর্তমান সময়ে বাংলাদেশ জাতীয় দলে একজন ফিনিশারের অভাব স্পষ্ট চোখে পড়ার মত।

সৌম্য সরকারকে টপ অর্ডার থেকে ৭ নম্বরে ব্যাটিং করানোর চেষ্টা করা হলেও ব্যর্থ তিনি। ফলে তার বিকল্প হিসেবে হয়ত তরুণ ক্রিকেটার শামিম হোসেন 'হতে পারেন সেরা পছন্দ। এছাড়া চারদিনের ম্যাচে ১৩ উইকেট নেয়া স্পিনার তানভীর ইসলামও রয়েছেন বিসিবির রাডারে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!