1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন

অবশেষে মিরপুরে হচ্ছে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের ম্যাচ

  • সময় বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৮৬ পঠিত

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে বেশ কয়েকটি পরিকল্পনা হাতে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সবচেয়ে বড় পরিকল্পনা ছিল বিশ্ব একাদশের স'ঙ্গে এশিয়া একাদশের ম্যাচ আয়োজন করা।

করো'নার কারণে প্রথম দফায় এটি স্থগিত হলেও এখনও টুর্নামেন্টটি আয়োজনে ব'দ্ধপরিকর বিসিবি। শঙ্কা থাকলেও এখনই টুর্নামেন্টটি বাতিল হচ্ছে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

জাতির জনক ব'ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে গেল বছরের ২১ ও ২২ মা'র্চ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল। এর আগে ১৮ মা'র্চ হওয়ার কথা ছিল এ আর রহমানের কনসার্ট। কিন্তু করো'নার কারণে সেটি স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিবি।

করো'নাকালীন দুটি প্রতিযোগিতামূলক ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজও আয়োজন করেছে তারা। যে কারণে আবারও আলোচনায় এসেছিল বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের ম্যাচ দুটি। বিসিবিও সেই পরিকল্পনায় হাঁটছিল। তবে সেখানে আবারও বাঁধা হয়ে দাঁড়িয়েছে করো'নার সংক্রমণ। তবে যত তাঁড়াতাড়ি সম্ভব ম্যাচ দুটি আয়োজন করতে চায় বিসিবি।

বুধবার (১৭ মা'র্চ) গণমাধ্যমের স'ঙ্গে আলাপকালে পাপন বলেন, ‘আসলে যেটা হয়েছে যেহেতু এটা বাড়ানো হয়েছে ডিসেম্বর পর্যন্ত এই জন্মশতবার্ষিকী উদযাপন টা। সেজন্য আমা'দের কাছে আ মর'া একটা আশার আলো দেখছি। হয়তো এটা কি আবার করা যেতে পারে।

এর স'ঙ্গে স'ঙ্গে এটাও আমা'দের মনে রাখতে হবে যে কোভিড পরিস্থিতি কিন্তু খুব খারাপের দিকে যাচ্ছে এখন। সেটাও আমা'দের চোখে রাখতে হচ্ছে যে কোন দিকে যায় না যাই। তবে অবশ্যই আমা'দের তো ইচ্ছা যত তাড়াতাড়ি সম্ভব এই টুর্নামেন্টটা করা।

ম্যাচ দুটি আয়োজনের জন্য নিজেদের মাঝে প্রস্তুতিও নিয়েছে বোর্ড কর্তারা। সেই স'ঙ্গে কোন ক্রিকেটারদের নিয়ে এই টুর্নামেন্টটা আয়োজন করা হবে সেটিরও পরিকল্পনা সাজিয়েছে তাঁরা।

চলতি মাসের শেষের দিকে তাঁদের স'ঙ্গে যোগাযোগ করার কথা থাকলেও করো'না সংক্রমণ বৃ'দ্ধি পাওয়ায় অনিশ্চিয়তা তৈরি হয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে এবং সুযোগ পেলেই টুর্নামেন্টটা আয়োজন করতে চান বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

পাপন বলেন, ‘আসলে এই মুহূর্তে যে আলাপ-আলোচনা শুরু হয়েছে তা না। কিন্তু আমা'দের তরফ থেকে একটা প্রস্তুতি নিয়ে যাচ্ছি কখন কি করা যায়, কাদের স'ঙ্গে খেলা যায়, কি ধরনের খেলোয়াড় পাওয়া যেতে পারে।

কোন সময় থেকে অ্যাভেলেবল থাকতে পারে এই সমস্ত বি'ষয়ে চিন্তা করেই আ মর'া একটা পরিকল্পনা তৈরি করছি। এটা হওয়ার পরে আ মর'া ওদের স'ঙ্গে যোগাযোগ করব।তো আমা'দের পরিকল্পনা টা ছিল এই মাসের শেষের মধ্যেই আ মর'া যোগাযোগ করতে পারব তাদের স'ঙ্গে।

কারণ যেহেতু আমা'দের কোন কোভিড আ'ক্রা'ন্তের সংখ্যা কমে এসেছিল, তিনের নিচে কিন্তু এখন যেভাবে বাড়ছে তাতে করে তো একটু শঙ্কিত। অনেক দেশ কিন্তু লকডাউনে চলে গেছে আপনার হয়তো খেয়াল করেছেন সামনে কি হবে বলা মুশকিল।

সে দিক দিয়ে চিন্তা করে আপনারা যদি বলেন একটু অনিশ্চিয়তা আছে। তবে এইটুক আপনাদেরকে নিশ্চিত করতে পারি যে যদি কোন সুযোগ পাই বা প্রথম সুযোগেই আ মর'া এই খেলাটা আয়োজন করে ফেলব।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!