1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাকিবের বদলে নারাইনকে একাদশে চান আকাশ কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত

“শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও দেশের জন্য লড়াই করে যাবো” – এলিটা কিংসলি

  • সময় বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৬৮ পঠিত

দিন কয়েক আগেই বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলি। ঢাকার ফুটবলের এই মহাতারকা এখন দেশের পক্ষে মাঠ মাতানোর পাশাপাশি দলের গু'রুত্বপূর্ণ সদস্য হওয়ারও পণ এঁটেছেন।

বাংলাদেশের ফুটবলে অনেক আগে থেকেই গু'রুত্বপূর্ণ একজন হয়ে আছেন এলিটা কিংসলি। প্রিমিয়ার লিগে গোল করতে জুড়ি নেই নাইজেরিয়ান এই তারকার।

বৈবাহিক সূত্রে বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন তিনি। এর আগে কিংসলিকে বাতিল করতে হয়েছে জন্মসূত্রে পাওয়া নাইজেরিয়ার নাগরিকত্ব। বি'ষয়টি নিশ্চিত করেছেন কিংসলি নিজেই।

এবার এক সাক্ষাৎকারে জানালেন নিজের ভবি'ষ্যৎ পরিকল্পনা। দেশের ফুটবলে 'হতে চান ভরসার পাত্র। কোচ-অধিনায়কের মন জয় করাকেও চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এলিটা বলেন, “ত্রিশের পর ফুটবলাররা খেলে অ'ভিজ্ঞতা ও বু'দ্ধিদীপ্ততা দিয়ে। ফরোয়ার্ড বা স্ট্রাইকরাদের সূক্ষতা বয়স বাড়ার স'ঙ্গে আরও বাড়ে। আমি বাংলাদেশ দলে আরো পাঁচ বছর খেলতে চাই। আমি এখন একজন গর্বিত বাংলাদেশী। দেশের জার্সিতে মাঠে নামলে নিজের শেষ র'ক্ত বিন্দু দিয়ে লড়াই করে যাব'ো। খেলতে গিয়ে যদি আমা'র পা ভেঙেও যায় তাহলে আমি কান্নার বদলে হাসবো, কেননা দেশের হয়ে খেলতে পারাটা আমা'র জন্য অনেক বড় গর্বের বি'ষয়।

জাতীয় দলে খেলা প্রস'ঙ্গে তিনি জানান, “আমি কিছুদিনের মধ্যে (জাতীয় দলে সুযোগ পেলে) শোনার অ'পেক্ষায় রয়েছি যে জামাল বলবে, ‘এলিটা দারুণ খেলেছে, ম্যাচ জয়ে তার ভূমিকা রয়েছে’ কোচ বলবে,‘ এলিটা আমা'র অন্যতম স্তম্ভ।”

খেলোয়াড় হিসেবেই শুধু নয়, খেলা থেকে অবসর নেওয়ার পরও এই দেশের ফুটবলে অবদান রাখতে চান এলিটা। ফুটবল পরবর্তী পরিকল্পনা সম্পর্কে তিনি জানান, “ফুটবলার হিসেবে অবসর নেওয়ার পর বাংলাদেশেই থাকতে চাই। বাংলাদেশের ফুটবল উন্নয়নে কাজ করে যেতে চাই।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!