1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন

এবার স্বর্ণালংকার ক্রেতাদের জন্য বড় সুখবর!

  • সময় মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ৪৬ পঠিত

স্বর্ণালংকার কেনার পর তা যদি কোন ক্রেতা ফেরত দেন তাহলে বাজর দরে তার মূল্য ফেরত দেওয়া হয় না। আগে থেকেই এ নিয়ম মেনে আসছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বাজার মূল্য না দিলেও সেই মূল্য থেকে সু নির্দিষ্ট একটি হার কর্তন করে বাকি টাকা ক্রেতাকে ফেরত দিয়ে থাকে।

দামের এই হার সময়ে সময়ে পরিবর্তন করে বাজুস। এবার স্বর্ণালংকার ক্রেতাদের জন্য বড় সুখবর! এবার এই হার ১৫ ভাগ করা হয়েছে। বাকি ৮৫ ভাগ দাম ক্রেতা ফেরত পাবেন। আর স্বর্ণালংকার পরিবর্তনের ক্ষেত্রে ৯২ ভাগ অর্থ পাবেন ক্রেতারা।

সোমবার (৮ আগস্ট) জুয়েলার্স সমিতি এ সি'দ্ধান্ত নিয়েছে। এর আগে ক্রেতারা স্বর্ণালংকার ফেরত দিয়ে ৮০ ভাগ অর্থ ফেরত পেতেন। আর স্বর্ণালংকার পরিবর্তনের ক্ষেত্রে ৯০ ভাগ অর্থ পেতেন।

বাজুস জানিয়েছে, সম্প্রতি বাজুসের এক সভায় ক্রেতাদের সুবিধার্থে স্বর্ণালংকার এক্সচেঞ্জ (পরিবর্তন) এবং পারচেজের (ক্রেতার কাছ থেকে কেনা) হার কমানো হয়েছে। এ হিসেবের বাইরে স্বর্ণালংকার বিক্রির সময় প্রতি গ্রামে ৩০০ টাকা মজুরি দিতে হবে।

বর্তমানে সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম ৮৪ হাজার ৩৩১ টাকা। শনিবার (৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাম নির্ধারণ করেছে জুয়েলার্স সমিতি (বাজুস)। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৮০ হাজার ৪৮২ টাকা করা হয়েছে।

১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৬৮ হাজার ৯৯৩ টাকা করা হয়েছে। আর সনাতন প'দ্ধতির সোনার দাম করা হয়েছে ৫৬ হাজার ৯৭৯ টাকা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!