1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

অশ্বিনকে হতাশ করেছেন পান্ত

  • সময় মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৫৬ পঠিত

ব্যাট হাতে দুর্দান্ত সময় পার করছেন ঋষভ পান্ত। অস্ট্রেলিয়া সিরিজের পর ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ- উদীয়মান এই তারকার ব্যটিংয়ে মুগ্ধ সবাই। তবে ভারতীয় এই উইকেটরক্ষককে নিয়ে 'হতাশ তাঁর সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন। এই স্পিনারের দাবি, বেশকিছু সময় পান্তের কাছ থেকে যথেষ্ট সাহায্য পাচ্ছেন না তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন অশ্বিন। বল হাতে ৩২ উইকেট নিয়ে হয়েছেন সর্বোচ্চ উইকেটশিকারী। ব্যাট হাতে শতকও রয়েছে একটি। তবে এই সিরিজে তাঁর ডিআরএস নিয়ে নেয়া বেশকিছু সি'দ্ধান্ত ঘিরে তৈরি হয়েছে সমালোচনা। অধিনায়ক বিরাট কোহলির স'ঙ্গে তাঁর নেয়া বেশকিছু রিভিউ ভুল প্রমাণিত হয়েছে।

আবার গু'রুত্বপূর্ণ সময়ে রিভিউ না নেয়াতেও তৈরি হয়েছে বিতর্ক। সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে অশ্বিন উল্লেখ করেছেন, ভবি'ষ্যতে রিভিউ নেয়ার ক্ষেত্রে আরও উন্নতি করতে হবে তাঁকে। তবে ইংল্যান্ড সিরিজে এত বেশি ভুল সি'দ্ধান্ত নেয়ার পেছনে পান্তকে দায়ী করছেন তিনি। অশ্বিন জানান, পান্তের কাছ থেকে পর্যাপ্ত সাহায্য পাচ্ছেন না তিনি।

ব্যাটসম্যান পান্ত মুগ্ধ করলেও উইকেটরক্ষক হিসেবে তাঁর আরও উন্নতি করা দরকার বলেও মনে করেন তিনি। অশ্বিন বলেন, ‘ইংল্যান্ড সিরিজের আগে ডিআরএস নিয়ে আমা'র নেয়া সি'দ্ধান্তগু'লো খুবই ভালো ছিল। কারণ যখন আপনি এই ধরনের সি'দ্ধান্ত নেবেন, তখন উইকেটরক্ষকের উপর আপনাকে অনেকাংশে নির্ভর করতে হবে।

বল লাইনে পড়েছে কি না-তা উল্লেখ করে যুক্তিসহ প্রশ্ন করেছি। তবে যেখান থেকে আমি বল করি এবং বাউন্সের ব্যাপারে উইকেটরক্ষকের সাহায্য খুবই গু'রুত্বপূর্ণ। এসব ব্যাপারে ঋষভ আমাকে বেশকিছু সময় 'হতাশ করেছে।’ এমনকি কোচ রবি শাস্ত্রীও অশ্বিনের নেয়া সি'দ্ধান্তগু'লোর ব্যাপারে অ'ভিযোগ জানিয়েছেন বলে উল্লেখ করেছেন এই স্পিনার নিজেই।

এই সমস্যা নিয়ে ইতিমধ্যে পান্তের স'ঙ্গে সরাসরি কথাও বলেছেন অশ্বিন। তবে ভবি'ষ্যতে এই ধরনের সি'দ্ধান্ত নেয়ার ক্ষেত্রে আরও বেশি সতর্ক 'হতে চান তিনি। তিনি আরও বলেন, ‘আমি তাঁকে নিয়ে আলাদা করে কথা বলেছি এবং জানিয়েছি যে, এই নিয়ে আমা'দের আলোচনা করা উচিত।

কারণ রবি ভাই (রবি শাস্ত্রী) ডিআরএস নিয়ে নেয়া আমা'র বেশকিছু সি'দ্ধান্তের ব্যাপারে অ'ভিযোগ জানিয়েছে। তাই কোন ধরনের উন্নতি যদি করতেই হয় তাহলে আগামী সিরিজে আমি আরও ভালো ডিআরএস সি'দ্ধান্ত নেব। সঠিকভাবে বিবেচনার জন্য আমি নিজেকে ধরে রাখবো। কারণ লাল মাটির পিচে এই ধরণের সি'দ্ধান্ত খুবই গু'রুত্বপূর্ণ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!