1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৪৯ অপরাহ্ন

এমিরাটস ও গালফ বিমান কর্তৃপক্ষ কমালো বিমান ভাড়া, বাড়ছে ফ্লাইট

  • সময় সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ৮৯ পঠিত

নভেম্বর-ডিসেম্বরে কাতার বিশ্বকাপ দেখতে চাওয়া দর্শক-স মর'্থকদের সুখবর দিল আরব আমিরাত ও গালফ ক্যারিয়ারস বিমান কর্তৃপক্ষ। বিশ্বকাপ দেখতে দোহা গমনেচ্ছু দেশ-বিদেশের ভক্ত-স মর'্থকদের যাতায়াত সহজ করতে বিমান ভাড়া কমানোর সি'দ্ধান্ত নিয়েছেন তারা।

সেই স'ঙ্গে বাড়ছে তাদের বহরের ফ্লাইট সংখ্যাও। বিশ্বকাপের এক মাস অন্য যেকোনো সময়ের চেয়ে কম ভাড়ায় কাতারের রাজধানী দোহায় যেতে পারবে বিশ্বকাপ দেখতে চাওয়া দর্শকরা।

অনেক আলোচনা সমালোচনার মধ্য দিয়েই আয়োজিত 'হতে চলেছে কাতার বিশ্বকাপ। বিশ্বকাপ আয়োজন সফল করতে প্রায় সব ধরনের ব্ যাব'স্থাই গ্রহন করছে দেশটি।

সব সমালোচনারই জবাব দিয়ে সমাধানের পথ বের করছে তারা। তারই ধা'রাবাহিকতায় এবার বিমানের ভাড়া কমানোর সি'দ্ধান্ত নিয়েছে কাতার।

বিশ্বকাপ উপলক্ষে বিমানের ভাড়া কমানোর সি'দ্ধান্ত নিয়েছে আরব আমিরাত ও গালফ ক্যারিয়ারস বিমান কর্তৃপক্ষ। যেন বিশ্বকাপ উপলক্ষে বিদেশের স মর'্থকদের যাতায়াতে কোনও সমস্যা না হয়।

বিমানের ভাড়া কমানোর পাশাপাশি ফ্লাইটের সংখ্যাও বাড়ানোর সি'দ্ধান্ত নিয়েছে তারা। বিশ্বকাপের এক মাস অন্য সময়ের চেয়ে কম ভাড়ায় কাতারের রাজধানী দোহায় যেতে পারবেন দর্শকরা। আগামী ২০ নভেম্বরের দুবাই থেকে দোহার বিমান ভাড়া এখন ১৭০০ দির হা'মের কিছু বেশি ধ’রা হয়েছে। যা বর্তমানে প্রায় ২২০০ দির হা'মের কাছাকাছি।

এছাড়া আবুধাবি থেকে দোহা যেতে বিমানে গু'নতে হবে এক হাজার থেকে ছয় হাজার দির হা'ম। রিয়াদ ও জেদ্দা থেকে বিমান ভাড়া পড়বে ১৪০০ দির হা'মের কাছাকাছি। আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ জানিয়েছে এমনটাই।

গালফ ক্যারিয়ারের মধ্যে সবশেষ এয়ারলাইন্স হিসেবে বিশ্বকাপের সময় বাড়তি ফ্লাইট চালানোর সি'দ্ধান্ত নিয়েছে এয়ার এরাবিয়া। বিশ্বকাপ চলাকালীন প্রতিদিন শারজাহ থেকে দোহায় ১৪টি শাটল ফ্লাইট পরিচালনা করবে তুলনামূলক কম খরচের এই এয়ারলাইন্স।

গালফ ক্যারিয়ারের বাইরে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সও (পিআইএ) বিশ্বকাপের জন্য বাড়তি ফ্লাইট চালানোর সুযোগটি নিতে চাচ্ছে। তারা জুলাই থেকেই করাচি ও লাহোর থেকে দোহার কানেক্টিং ফ্লাইট পরিচালনা করবে।

মাসদুয়েক আগেও মিডল ইস্ট থেকে দোহার বিমানভাড়া ছিল ৭ হাজার দির হা'মেরও বেশি। তবে এখন বদলে গেছে সেই পরিস্থিতি।

ফ্লাই দুবাই ও সৌদিয়া কর্তৃপক্ষ মাসব্যাপী এই আসরের জন্য শাটল ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!