1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৪৩ অপরাহ্ন

অমুসলিম সাংবাদিককে মক্কায় প্রবেশে সহযোগিতা, সৌদি নাগরিক আটক

  • সময় শুক্রবার, ২২ জুলাই, ২০২২
  • ৮৩ পঠিত

অমুসলিম সাংবাদিককে মক্কায় প্রবেশে সহযোগিতা, সৌদি নাগরিক আট'ক

অমুসলিম'দের প্রবেশে নিষে'ধাজ্ঞা সত্ত্বেও গোপনে সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে অমুসলিম ব্যক্তিকে প্রবেশে সহযোগিতা করায় এক সৌদি নাগরিককে আট'ক করেছে মক্কা পু'লিশ।

ইসরায়েলের একজন সাংবাদিক পবিত্র মক্কা শহর ঘুরে বেড়িয়েছেন এবং এ নিয়ে রিপোর্ট করেছেন। ইসরায়েলের একজন মন্ত্রী ওই সফরের নিন্দা জানিয়ে বলেছেন, এটি ‘মূর্খতা এবং ক্ষ'তিকারক’ ছিল।

শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সৌদি গণমাধ্যম সৌদি গেজেট।

এ বি'ষয়ে মক্কা অঞ্চলের পু'লিশের মুখপাত্র জানিয়েছেন, আমেরিকান অমুসলিম সাংবাদিককে পবিত্র শহরে প্রবেশের ব্যবস্থা করে দেওয়ার কাজে জড়িত থাকার অ'ভিযোগে একজন সৌদি নাগরিককে আট'ক করা হয়েছে। পরে অ'ভিযুক্তকে পাবলিক প্রসিকিউশনের কাছে হস্তান্তর করা হয়েছে।

পু'লিশের ওই মুখপাত্র জানান, অ'ভিযুক্ত সৌদি নাগরিক আমেরিকান অমুসলিম সাংবাদিককে কেবলমাত্র মুসলমানদের জন্য উন্মুক্ত একটি রাস্তা দিয়ে মক্কায় নিয়ে গিয়েছিলেন।

তিনি আরও বলেন, অমুসলিম'দের পবিত্র এলাকায় প্রবেশ নি'ষি'দ্ধ এবং ঘটনাটি সেই বিধি-নিষে'ধেরই সুস্পষ্ট ল'ঙ্ঘন। আর তাই অ'ভিযুক্ত ওই নাগরিককে গ্রে'প্তার করে তার বিরু'দ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

সতর্ক করে তিনি বলেন, ‘এই ধরনের বিধিনিষে'ধের যেকোনো ল'ঙ্ঘন অ'পরাধ হিসেবে বিবেচিত হয়, যা সহ্য করা হবে না এবং প্রাস'ঙ্গিক আইন অনুযায়ী অ'পরাধীদের বিরু'দ্ধে উপযুক্ত শাস্তি প্রয়োগ করা হবে।’

মুখপাত্র বলেছেন, নিষে'ধাজ্ঞা উপেক্ষা করে পবিত্র মক্কা নগরীতে প্রবেশের দায়ে আমেরিকান সাংবাদিকের মা'মলাটিও তার বিরু'দ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য পাবলিক প্রসিকিউশনের কাছে পাঠানো হয়েছে।

প্রস'ঙ্গত, গোপনে সৌদি আরবের পবিত্র নগরী মক্কা, গ্র্যান্ড মসজিদ এবং জাবালে রহমত পাহাড়ে উঠে সংবাদ পরিবেশন করেন ইসরায়েলি টেলিভিশন সাংবাদিক গিল তামা'রি। আর এরপরই বিশ্বজুড়ে ব্যাপক তোপের মুখে পড়েন তিনি।

গিল তামা'রি ইসরায়েলি গণমাধ্যম চ্যানেল থার্টিনের বিশ্ব সংবাদ বিভাগের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। ইসরায়েলের চ্যানেল 13 নিউজের একজন সাংবাদিক গিল তামা'রি সোমবার ইসলামের জন্মস্থান সৌদি আরব থেকে ১০ মিনিটের একটি প্রতিবেদন প্রচার করেছেন। সেখানে দেখা যায়, তিনি মক্কার গ্র্যান্ড মসজিদের কাছে একটি গাড়িতে ভ্রমণ এবং আরাফাতের পাহাড়ে আরোহণ করছেন। এটি আরাফাতের সেই স্থান হিসেবে সম্মানিত যেখানে মহানবী হজরত মো হা'ম্ম'দ (সা.) ১৪০০ বছর আগে তার শেষ খুতবা দিয়েছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!