1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

বিবাহিত ম’হিলাদের অজানা সাত ক’ষ্ট-কথা ( পোষ্ট টি শুধু মে’য়েদের জন্য)

  • সময় বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ৮৩ পঠিত

নারী-পুরুষ ভেদে চিন্তা-ভাবনা আর জীবনকে দেখার দৃষ্টি ভ'ঙ্গি আ’লাদা মানুষের বৈবাহিক অবস্থার স’'ঙ্গে ও কিন্তু এই সবের পরিবর্তন হয়। একজন তরুণী বিয়ের আগে যেমনটা থাকে, বিয়ের পর তার অনেকটাই বদলে গিয়ে স’ম্পূর্ণ নতুন মানুষ হয়ে ওঠতে হয়৷

বিয়ে ব্যাপারটাম দূ’র থেকে যতটা সুখের মনে হয়, কাছে গেলে বদলে যায় প’রিস্থিতি। এমন কিছু ব্যাপার রয়েছে, যেগু'লো বিয়ে না হলে আ’সলে অ’নুভব করা যায় না।সেই সাত গো’পন কথা তুলে ধ’রা হল এই প্র’তিবেদনে৷

১) ছেলেদের জন্য ভালোবাসা যেমন, মেয়েদের জন্য ভালোবাসা আ’সলে তেমন নয়। বিয়ের কিছু বছর পর স্ত্রীর প্রতি অনেক স্বামীরই মনযোগ কমে আসে। বি'ষয়টা ভালোবাসার অভাব কখনও, কখনও আবার স্রেফ ব্যস্ততা বা দিনযাপনের অভ্যাস। অন্যদিকে, বিয়ের বয়স বাড়ার স’'ঙ্গে স্ত্রীর বরং মনযোগ পাওয়ার আগ্রহ বাড়ে।

স্বামীর অবহেলায় মনে মনে দগ্ধ যে কোন বিবাহিতা নারীকে জীবনের কোন না কোন পর্যায়ে 'হতেই হয়। ২) সমাজে বিবাহিতা নারীর জীবনে একটা অত্যন্ত বড় ইস্যু হচ্ছে শাশুড়ি। বেশিরভাগ ক্ষেত্রেই শাশুড়ির কারণে বিবাহিতা নারীরা নানা রকম মা’নসিক ও পারিবারিক স’মস্যায় ভো’গেন৷ এটা এমন একটা স’মস্যা যে না পাড়া যায় বলতে আর না পাড়া যায় সহ্য ক’রতে।

৩) পৃথিবীতে এমন কোন পুরুষ নেই, যিনি কিনা অন্য নারীদের দিকে তাকান না বা কখনও তাকাননি। বিয়ের পর কখনও না কখনও তৃতীয় কোন নারীর আগমন নিয়ে কষ্ট পেতে হয় স্ত্রীদের। এটা 'হতে পারে যে স্বামী অন্য নারীর প্রতি আগ্রহী, আবার এমনও 'হতে পারে যে অন্য কোন নারী স্বামীর প্রতি আগ্রহী। দুই ক্ষেত্রেই কষ্ট স্ত্রীকেই ভোগ ক’রতে হয়।

৪) সমাজে পুরুষেরা স্ত্রীদের সাংসারিক দায়িত্ব ভাগ করে নেন না। বিয়ের পর একটা পুরুষের জীবনে যেটুকু পরিবর্তন আসে, তার চাইতে অনেক বেশী বদলে যায় নারীর জীবন। সংসারের সমস্ত দায়িত্ব একা পা’লন ক’রতে ক’রতে নারী একটা বয়সে গিয়ে একাকীত্ব আর হ’তাশায় ভুগতে শুরু করেন। বিশেষ করে সন্তানেরা একটু বড় হয়ে যাওয়ার পর।

৫) মা-বাবা, পরিবারকে ছে’ড়ে স’ম্পূর্ণ নতুন একটি পরিবারে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা যে আ’সলে কত ক’ঠিন একটা বি'ষয়, সেটা কেবল বিয়ের পরই বুঝতে পারেন মেয়েরা। আর তাই তো বিয়ের পর পরিবারের জন্য টান এত বেড়ে যায়।

৬) বিবাহিত জীবনে যতই সুখী হোক না কেন, নিজে’র মনের গহীনে তরুণী বয়সের উচ্ছ্বল জীবনের জন্য একটা হাহাকার পুষে রাখেন সব নারীই। দায়িত্বহীন আনন্দময় জীবন, নিজে’র মত সব কিছু করে ফেলার স্বাধীনতা, নিজে’র সেই দীপ্তিভরা যৌ'’বন, সবকিছুর জন্যই কখ কখনো মন খা’রাপ হয়।

৭) মহিলাদের আরেকটি কষ্ট আছে৷ যা সন্তান কে’ন্দ্রিক। সন্তান না হওয়া, সন্তানের অসু’স্থতা, সন্তান বড় হয়ে যাওয়ার পর নানাভাবে মাকে অবহেলা আর কষ্ট দেওয়া বি'ষয়গু'’লি কেবল বিবাহিতা নারীদের জীবনেই আসে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!