1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
কাতারে ৭ দিনের বিশেষ অফার, সস্তায় কেনা যাচ্ছে মোবাইল-ট্যাব 5 বছর পর রিয়াল রেট ২৩ গুন হুহু করে দাম বেড়ে হয়ে যাচ্ছে আজকে টাকার সঠিক ওমান, আমিরাত, কুয়েত, সৌদি আরব, কাতার, বাহরাইন, মালয়েশিয়া, সিঙ্গাপুরে আজ টাকার রেট ভরা মঞ্চে দুধ সাদা টাইট পোশাকে মাধুরীর সাথে লাস্যময়ী নোরা ফাতেহির উদ্দাম নাচ, অভিনেত্রীদের নাচে হাঁ অগণিত পুরুষ ভক্তরা দেশের বাজারে ২২ ক্যারেট ও ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম (তালিকাসহ) ওমান, আমিরাত, কুয়েত, সৌদি আরব, কাতার, বাহরাইন, মালয়েশিয়া, সিঙ্গাপুরে আজ টাকার রেট বাংলাদেশি যাত্রীদের জন্য আকাশপথের টিকিটে ছাড় দিয়েছে এমিরেটস কাতারে চাকরি: ড্রাইভার, ক্লিনার, ইলেকট্রিশিয়ান, টেকনিশিয়ান নিয়োগ আজ ১৫ আগস্ট সোমবার, দেখে নিন ডলার, ইউরো, দিরহাম, রিয়াল, দিনার, রিংগিত ও রুপির রেট বাড়লো সৌদি রিয়াল রেট, দেখে নিন আজকের রেট

প্রবাসীদের জন্য দুসংবাদ আবারো বিমান বাড়া বাড়ছে যে কারণে

  • সময় বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ২৪ পঠিত

বিশ্বে জ্বা'লানি খরচ বেড়ে যাওয়ায় আকাশপথে ভ্রমনের খরচ বাড়বে বলে সতর্ক করেছেন ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ)। সংস্থাটির মহাপরিচালক বলেছেন, কভিড-১৯ ম হা'মা'রী থেকে বিশ্ব অর্থনীতি পুনরু'দ্ধারের আগেই ইউক্রেন রাশিয়া যু'দ্ধ শুরু হয়।

যার কারণে জ্বা'লানি তেলের দাম বেড়ে যায়। সংস্থাটির মহাপরিচালক উইলি ওয়ালশ সতর্ক করে বলেছেন, বিশ্বে উড়োজাহাজের ভাড়া আরো ব্যয়বহুল হবে।

এ পথে টিকিটের দাম নিঃসন্দে'হে বাড়বে। আর এসব বাড়তি খরচের অর্থ গ্রাহকদের কাছ থেকে নেয়া হবে।

ওয়ালশ বিবিসি সানডে মর'্নিং প্রোগ্রামে বলেছেন, ছুটির দিনে ফ্লাইটের খরচ বাড়ার জন্য প্রস্তুত থাকতে হবে। শিগগিরই এ দৃশ্য স্পষ্ট হবে। বলেন, কভিড-১৯ ম হা'মা'রী ও ইউক্রেন রাশিয়া যু'দ্ধের কারণেই এ দাম বাড়বে।

আরো পড়ুনঃ “দুবাই এবং কলম্বো বিমানবন্দরের (সিএমবি) মধ্যে ফ্লাইদুবাই ফ্লাইটগু'লি ১০ জুলাই থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। আ মর'া শ্রীলঙ্কার মাটিতে পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে থাকব,”

সোমবার এক বিবৃতিতে ফ্লাইদুবাইয়ের মুখপাত্র বলেছেন। আবুধাবি-ভিত্তিক ইতিহাদ এয়ারওয়েজ বলেছে যে কলম্বোতে তার ফ্লাইটগু'লি নির্ধারিত সময় অনুযায়ী চলছে এবং এটি শ্রীলঙ্কার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। .দক্ষিণ এশিয়ার দেশটিতে রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার কারণে বাজেট ক্যারিয়ার ফ্লাইদুবাই শ্রীলঙ্কায় ফ্লাইট স্থগিত করেছে। এয়ারলাইনটি বলেছে যে তারা তাদের টিকিট বুক করা যাত্রীদের ফেরত দেবে।

“আবু ধাবি এবং কলম্বোর মধ্যে ইতিহাদ এয়ারওয়েজের যাত্রী পরিষেবাগু'লি বর্তমানে স্বাভাবিক হিসাবে কাজ করছে। 14 জুলাই থেকে, কলম্বো থেকে আবু ধাবিতে বাছাই করা রিটার্ন পরিষেবাগু'লি কোচিন আন্তর্জাতিক বিমানবন্দরে জ্বা'লানির জন্য একটি সংক্ষি'প্ত থামবে৷ ইতিহাদ শ্রীলঙ্কার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে,” বলেছেন ইতিহাদ এয়ারওয়েজের একজন মুখপাত্র।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এমিরেটসের প্রতিক্রিয়ার অ'পেক্ষায় ছিল।ফ্লাইদুবাইয়ের বিবৃতিটি শ্রীলঙ্কায় সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের পরা মর'্শের পরিপ্রেক্ষিতে এসেছে, এর নাগরিকদের শ্রীলঙ্কায় ভ্রমণ না করতে এবং দেশে যেখানে বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে সেখান থেকে দূরে থাকতে বলেছে।

“বর্তমান পরিস্থিতির কারণে, কলম্বোতে সংযুক্ত আরব আমিরাত দূতাবাস শ্রীলঙ্কার নাগরিকদের সতর্কতা অবলম্বন করতে এবং বিক্ষোভের এলাকা থেকে দূরে থাকার জন্য এবং জরুরী পরিস্থিতিতে দূতাবাসের সাথে যোগাযোগ করার আহ্বান জানিয়েছে… এটিও সুপারিশ করে যে শ্রীলঙ্কা ভ্রমণ করতে ইচ্ছুক নাগরিকদের তাদের ভ্রমণ স্থগিত করুন,” এটি তার ওয়েবসাইটে একটি বিবৃতিতে বলেছে।

শ্রীলঙ্কা একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য এবং স্থানীয় এয়ারলাইনগু'লি দুবাই এবং কলম্বোর মধ্যে বেশ সংখ্যক যাত্রী বহন করে। বাজেট ক্যারিয়ার ফ্লাইদুবাই এপ্রিল মাসে কলম্বোকে তার অন্যতম জনপ্রিয় গন্তব্য হিসেবে উল্লেখ করেছে এবং ফ্লাইটের চাহিদা বৃ'দ্ধি পেয়েছে।

কিন্তু তীব্র রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট দেশে জ্বা'লানি ও খাদ্য সংকটের মধ্যে সংযুক্ত আরব আমিরাত এবং অন্যান্য এয়ারলাইন্সগু'লিকে শ্রীলঙ্কার ফ্লাইট স্থগিত করতে বাধ্য করছে। শ্রীলঙ্কা অশান্তিতে পড়েছে কারণ তাদের কাছে জ্বা'লানি ও খাদ্য আম'দানির জন্য সবেমাত্র ডলার অবশিষ্ট আছে। শ্রীলঙ্কানরা ব্যাপক দুর্নীতি ও স্বজনপ্রীতির জন্য সরকারকে দায়ী করে যা দেশটিকে অর্থনৈতিক পতনের দিকে নিয়ে যায়।

ব্যাপক বিক্ষোভের পর, দক্ষিণ এশিয়ার দেশটির নেতারা তাদের সরকারি বাসভবন থেকে পালিয়ে যেতে বাধ্য হন।ফ্লাইদুবাইয়ের মুখপাত্র একটি বিবৃতিতে বলেছেন যে যাত্রীরা যারা এই ফ্লাইটে ভ্রমণের জন্য বুক করেছেন তাদের সাথে যোগাযোগ করা হবে এবং অর্থ ফেরতের প্রস্তাব দেওয়া হবে। বিবৃতিতে বলা হয়েছে,

“আমা'দের যাত্রীদের ভ্রমণের সময়সূচির কারণে অসুবিধার জন্য আ মর'া দুঃখিত।”দুবাই-ভিত্তিক এয়ারলাইন গত মাসে বলেছিল যে তারা কোভিড -19 ম হা'মা'রীর পরে ভ্রমণের চাহিদা বৃ'দ্ধির মধ্যে রেকর্ড-ব্রেকিং গ্রীষ্মের জন্য প্রস্তুতি নিচ্ছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!