1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

হু হু করে কমছে সোনার দাম, হাসি মুখে দোকানে ভিড় ক্রেতাদের

  • সময় বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৫০ পঠিত

এর আগেবিশেষজ্ঞরা জানিয়েছিলেন দ্রুতগতিতে বিশ্বের অর্থনীতিতে ঘুরে দাঁড়ানোর জন্য সোনার ল'গ্নির দিকে যাওয়ায় চলতি বছর সোনার দাম প্রায় 8 শতাংশ কমেছে।

আর এখনও পর্যন্ত দেখা যাচ্ছে সোনার দাম এর পতন অব্যা'হত। আর এর ফলে মধ্যবিত্তের নাগালের চলে আসছে এই সোনালী ধাতু। সোনার দাম এর গ্রাফ বর্তমানে নিম্নমুখী।

সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী আন্তর্জাতিক বাজারের সাথে তাল মিলিয়ে ফের দাম কমেছে সোনার। একনাগাড়ে চারদিন দাম কমা'র ফলে মধ্যবিত্তদের মুখে হাসি ফুটেছে।

মা'র্কিং চীন বাণিজ্যনীতি সং'ঘা'তের আবহে বাড়তে শুরু করেছিল সোনার দাম কিন্তু বেশ কয়েকমাস ধরেই এই দামের পতনের ফলে মানুষের মুখে হাসি ফুটেছে। সোনার বিক্রি বাড়াই বিক্রেতাদের মুখেও হাসি ফুটছে।

বর্তমানে সোনার দাম 40 হাজার ছুইছুই। বিশেষজ্ঞরা জানাচ্ছেন গত বছরের রেকর্ডকেও ব্রেক করেছে সোনার দাম। গতবছর আগস্ট মাসের সোনার দাম কমে রেকর্ড করেছিল এবার সেই রেকর্ড ভে'ঙ্গে নতুন রেকর্ড গড়ল। আগের থেকেও 12000 টাকা সস্তা হয়ে উঠেছে সোনা।

এক ধাক্কায় সোনা ও রুপোর দাম কমেছে। এমসিএক্স সূচকে 10 গ্রাম গোল্ড ফিউচার্সের এর দাম 0.8 শতাংশ কমেছে। ম'ঙ্গলবার 22 ক্যারেট দশ গ্রাম সোনার দাম 44190 টাকা। আর 24 ক্যারেট দশ গ্রাম সোনার দাম 46910 টাকা। রুপোর দাম 0.3 শতাংশ কমে এক কেজি রুপোর দাম হয়েছে 63900 টাকা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!