1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৯:৪২ অপরাহ্ন

এবার বিবিসি থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ালেন ভন

  • সময় বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১৪৭ পঠিত

বিবিসির স'ঙ্গে কাজ করা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। দুই সপ্তাহ আগে ইয়র্কশায়ার বর্ণবাদ স্ক্যান্ডালে নাম জড়িয়ে যাওয়ার পর এ সি'দ্ধান্ত নিলেন তিনি। যে কারণে ইংল্যান্ড-ভারত টেস্টে বিবিসিতে ধা'রাভাষ্য দিতে দেখা যাব'ে না ভনকে।

গতবছর ইয়র্কশায়ারের সাবেক ক্রিকেটার আজিম রফিক অ'ভিযোগ করেছিলেন, ক্লাবটির প্রাতিষ্ঠানিক বর্ণবাদী আচরণে যুক্ত ছিলেন ভনও। যে কারণে সবশেষ অ্যাশেজ সিরিজে কাজ করা হয়নি ভনের। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে তাকে কাজে পুনর্বহাল করা হয়।

কিন্তু এ সি'দ্ধান্ত আবার মনঃপুত হয়নি বিবিসি স্পোর্টসের কৃষ্ণা'ঙ্গ, এশিয়ান ও সংখ্যালঘু আদিবাসী গোত্রের। তারা গত সপ্তাহে বিবিসিকে ভনকে পুনর্বহাল করার সি'দ্ধান্তের বিরু'দ্ধে মতপ্রকাশ করে একটি আনুষ্ঠানিক মেইলও পাঠায়। যেখানে আজিম রফিকের করা অ'ভিযোগের উদাহরণ আনা হয়।

সেই ঘটনায় ইয়র্কশায়ারের সাত অ'ভিযুক্ত খেলোয়াড়ের একজন ছিলেন ভন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ডিসিপ্লিনারি কমিটিও তাদের বিরু'দ্ধে অ'ভিযোগ এনেছিল। ম'ঙ্গলবার সন্ধ্যায় এই সমালোচনার প্রতিক্রিয়া জানিয়ে বিবিসি থেকে সরে দাঁড়ানোর সি'দ্ধান্ত জানিয়েছেন ভন।

টুইটবার্তায় ভন লিখেছেন, ‘ইয়র্কশায়ার ইস্যুতে আমি অনেকবার নিজের মন্তব্য জানিয়েছি। এটি খুবই 'হতাশার যখন মাঠের বাইরের ঘটনায় ধা'রাভাষ্যের মধ্যে চলে আসে। তাই চলমান পরিস্থিতিতে আমি এখন বিবিসির স'ঙ্গে কাজ করা থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি।’

তবে নিজে সরে দাঁড়ালেও বিবিসির স'ঙ্গে তার চুক্তি শেষ হচ্ছে না। এ কথা জানিয়ে বিবিসি কর্তৃপক্ষ বলেছেন, ‘মাইকেল ভনের স'ঙ্গে কথা বলে আ মর'া তার সি'দ্ধান্ত স্বাদরে স্বাগত জানিয়েছি। আ মর'া তার সি'দ্ধান্তকে সম্মান জানাই। তবে সে এখন বিবিসির স'ঙ্গে চুক্তিব'দ্ধ থাকছে।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!