1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:৫৪ অপরাহ্ন

যে কারণে সৌদি আরবের ফ্লাইট বন্ধ করলো বিমান

  • সময় মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ৬৯ পঠিত

২০জূলায় থেকে সৌদি আরব যাত্রায় নতুন বিধিনিষে'ধ মানতে হবে। আর তার প্রস্তুতি নিতে না পেরে ফ্লাইটই বন্ধ করেছে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। টেলিফোনে সৌদি আরবগামী যাত্রীদের ফ্লাইট বাতিলের তথ্য জানাচ্ছে এয়ারলাইন্সটি। তবে কবে নাগাদ আবার চালু হবে এ বি'ষয়ে সুনির্দিষ্ট তথ্য না দেওয়ায় অনিশ্চয়তায় পড়েছেন সৌদি আরব গমনেচ্ছুরা।

সৌদি প্রবাসী নোমান আহমেদ বলেন, ‘আমা'র ফ্লাইট ছিল ২০ মে- ঢাকা থেকে দাম্মাম। বিমান কর্মকর্তারা ফ্লাইট বন্ধ বলে জানিয়েছেন। কিন্তু আমা'র ভিসার মেয়াদ শেষের দিকে। ফ্লাইট আবার কবে দেবে সেটাও বলতে পারেনি।

বিরাট অনিশ্চয়তার মধ্যে পড়ে গেলাম।’ এ বি'ষয়ে জানতে বিমানের জনসংযোগ বিভাগে যোগাযোগ করেও কোনও তথ্য পাওয়া যায়নি। বিমানের ব্যবস্থাপনা পরিচালক আবু সালেহ্‌ মোস্তফা কামালকে দুদিন আগে ইমেল করেও কোনও উত্তর পাওয়া যায়নি।

জানা গেছে, রিয়াদ, দাম্মাম ও জেদ্দা- এই তিন গন্তব্যে সপ্তাহে ১৮টি ফ্লাইট পরিচালনা করছিল বিমান। আগে মক্কা এবং ম'দিনাত ফ্লাইট থাকলেও, করো'না পরিস্থিতিতে দীর্ঘদিন ধরেই বন্ধ রয়েছে।

এয়ারলাইন্সটির ওয়েবসাইটে ফ্লাইট শিডিউল চেক করে দেখা গেছে, সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও জেদ্দায় কোনও ফ্লাইট নেই। ফলে যারা টিকিট কে'টেছিলেন তাদের যাত্রা অনিশ্চয়তায় পড়েছে।

বেশি বিপদে পড়েছেন নোমানের মতো প্রবাসীরা, যাদের ভিসার মেয়াদ শেষের প্রান্তে। নাম প্রকাশে অনিচ্ছুক বিমানের এক কর্মকর্তা জানান, যাত্রীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য এয়ারলাইন্সকে হোটেল বুকিং নিশ্চিত করতে বলেছিল সৌদির জেনারেল অথরিটি অব সিভিল এভিয়েশন।

কিন্তু এখনও বিমানের পক্ষ থেকে হোটেলের স'ঙ্গে চুক্তি করা সম্ভব হয়নি। এ কারণে যাত্রীও নেওয়া যাচ্ছে না। তবে হোটেলের স'ঙ্গে চুক্তি ও অন্যান্য আনুষ্ঠানিকতা শেষ হলে দ্রুত চালু হবে বলে জানান তিনি। জানা গেছে, করো'নাভাইরাসের সংক্রমণ রোধে নতুন বিধিনিষে'ধ আরোপ করেছে সৌদি আরব।

নতুন বিধিনিষে'ধগু'লো সৌদি আরবের জেনারেল অথরিটি অব সিভিল এভিয়েশন বিভিন্ন এয়ারলাইন্সকে জানিয়েছে গত ১০ মে। সেখানে বলা হয়েছে, যারা করো'নার ভ্যাকসিন নেননি, তারা সৌদি আরবে প্রবেশ করলে ৭ দিনের বাধ্যতামূলক প্রা

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!