1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১৫ অপরাহ্ন

দারুন সুখবর : এখন সবার উপরে আর্জেন্টাইন কিং লিওনেল মেসি

  • সময় সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৭৫ পঠিত

জার্সি বিক্রিতেও পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রো'নালদোকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। লিও পিএসজিতে যোগ দেয়ার পর থেকে এখন পর্যন্ত ১ কোটির বেশি জার্সি বিক্রি করেছে প্যারিসের ক্লাবটি। মেসি

যার ৬০ শতাংশই ৩০ নম্বর অর্থাৎ লিওনেল মেসির জার্সি, যা থেকে আর্থিক হিসাবে ক্লাবটির আয় ৬০০ মিলিয়ন পাউন্ডের বেশি। গেল এক বছর রো'নালদো ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার পর, রে'ড ডেভিলদের যে সংখ্যাটা ৩৫০ মিলিয়ন পাউন্ডের বেশি।

মেসি-রো'নালদো, এক আকাশে যেন দুই সূর্য। গেল প্রায় দুই দশক যে জ্যোতিতে আলোকিত হয়েছে বিশ্ব ফুটবল। স মর'্থকরা হয়েছেন মুগ্ধ। দলের স'ঙ্গে তাদের ব্যক্তিগত দ্বৈরথও চলে সেয়ানে সেয়ানে।

বিশ্ব ফুটবলের নানা রেকর্ড লুটিয়ে পড়েছে এই দুই কিংবদন্তির পায়ে। স্পোর্টিং লিজবন থেকে ম্যানচেস্টার, রিয়াল, য়্যুভেন্তাস হয়ে আবারও ইউনাইটেড শিবির। যেন নিত্যনতুন চ্যালেঞ্জ নিতেই ভালোবাসেন ক্রিস্টিয়ানো।

বিপরীতে দেড় যুগ বার্সায় কাটিয়ে প্যারিসে ঘর খুঁজে পেয়েছেনে মেসি। স'ঙ্গে আরও এক দফা ক্রিস্টিয়ানোকে গেলেন ছাড়িয়ে।ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে এক বছরে ১ কোটি জার্সি বিক্রির মাইফলক স্পর্শ করেছে পিএসজি।

বলাই বাহুল্য যার পুরো কৃতিত্বই লিওর ওপর বর্তায়। কারণ, মোট জার্সি বিক্রির ৬০ শতাংশ অর্থাৎ মেসির জার্সি বিক্রি হয়েছে ৬ মিলিয়নের বেশি। আর্থিক হিসাবে যা পার করেছে ৬০০ মিলিয়ন পাউন্ড। মেসি

এখানেই শেষ নয়, মেসি যোগ দেয়ার পর গেল এক বছরে পিএসজির স্পন্সর চুক্তি বেড়েছে ১৩ শতাংশ। আর সামাজিক মাধ্যমে যোগ হয়েছে নতুন ১.৪ মিলিয়ন অনুসারী।

অন্যদিকে ক্রিস্টিয়ানো ম্যানচেস্টারে যোগ দেয়ার পর থেকে জার্সি বিক্রি করে এ পর্যন্ত সাড়ে তিনশ মিলিয়ন পাউন্ডের বেশি আয় করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। যার ৬৫ শতাংশই রো'নালদোর জার্সি।

যা আবার এক বছরে ক্লাবটির সর্বোচ্চ জার্সি বিক্রির রেকর্ড।যদিও ব্যক্তিগত পারফরম্যান্সে মেসির চেয়ে অনেক এগিয়ে রো'নালদো। কারণ, দ্বিতীয় দফায় থিয়েটার অব ড্রিমে ফিরে ৩৮ ম্যাচে ২৪ গোল করেছেন রো'নালদো

যদিও দলকে চ্যাম্পিয়ন্স লিগে নিতে না পারার আফসোস নিশ্চয় পোড়ায় তাকে, যা থেকে হয়তো চলতি বছর ক্লাবটাই পাল্টে ফেলতে পারেন তিনি।

অন্যদিকে প্যারিসের হয়ে ব্যক্তিগত মৌসুমটা ভালো যায়নি লিওনেল মেসির। লিগ জিতলেও জিততে পারেননি বড় কোনো শিরোপা। তাই তো এ মৌসুমে আর্থিক লাভের স'ঙ্গে নিশ্চয়ই মেসি-ঝলকের দিকেও তাকিয়ে থাকবে লা প্যারিসিয়ানরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!