1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
কাতারে ৭ দিনের বিশেষ অফার, সস্তায় কেনা যাচ্ছে মোবাইল-ট্যাব 5 বছর পর রিয়াল রেট ২৩ গুন হুহু করে দাম বেড়ে হয়ে যাচ্ছে আজকে টাকার সঠিক ওমান, আমিরাত, কুয়েত, সৌদি আরব, কাতার, বাহরাইন, মালয়েশিয়া, সিঙ্গাপুরে আজ টাকার রেট ভরা মঞ্চে দুধ সাদা টাইট পোশাকে মাধুরীর সাথে লাস্যময়ী নোরা ফাতেহির উদ্দাম নাচ, অভিনেত্রীদের নাচে হাঁ অগণিত পুরুষ ভক্তরা দেশের বাজারে ২২ ক্যারেট ও ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম (তালিকাসহ) ওমান, আমিরাত, কুয়েত, সৌদি আরব, কাতার, বাহরাইন, মালয়েশিয়া, সিঙ্গাপুরে আজ টাকার রেট বাংলাদেশি যাত্রীদের জন্য আকাশপথের টিকিটে ছাড় দিয়েছে এমিরেটস কাতারে চাকরি: ড্রাইভার, ক্লিনার, ইলেকট্রিশিয়ান, টেকনিশিয়ান নিয়োগ আজ ১৫ আগস্ট সোমবার, দেখে নিন ডলার, ইউরো, দিরহাম, রিয়াল, দিনার, রিংগিত ও রুপির রেট বাড়লো সৌদি রিয়াল রেট, দেখে নিন আজকের রেট

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে লাল কার্ড দেখলেই ‘দুঃসংবাদ’!

  • সময় সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৩০ পঠিত

গত সেপ্টেম্বরে অনাকাঙ্ক্ষিত কারণে স্থগিত হয়ে গিয়েছিল বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই। সেই ম্যাচটি এ বছরের সেপ্টেম্বরে ব্রাজিলের মাটিতে মাঠে গড়াবে। যেখানে লাল কার্ড দেখলেই ‘দুঃসংবাদ’ পেতে হবে সেই খেলোয়াড়কে। বিশ্বকাপের ম্যাচে যে নি'ষি'দ্ধ থাকতে হবে তাদের!

এরই মধ্যে কাতার বিশ্বকাপে নিজেদের জায়গা নিশ্চিত করেছে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দল। তাই বাছাইপর্বের ম্যাচ হলেও এটা আপাত দৃষ্টিতে মূল্যহীন। তবে এমন ম্যাচ ঘিরেই আরেকটা শঙ্কার কথা জানাচ্ছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তারা জানিয়েছে, কেউ এই ম্যাচে লাল কার্ড দেখলেই হবে বিপদ।

এ ক্ষেত্রে ২০১৯ সাল থেকে কার্যকর ফিফার শৃঙ্খলাবিধির ধা'রা ৬৫-কে উ'দ্ধৃত করেছে টিওয়াইসি। যে নিয়মে বলা আছে, টুর্নামেন্টের বাইরের কোনো ম্যাচে কেউ লাল কার্ড দেখলে বা যে টুর্নামেন্টে কার্ডটা দেখেছে সেই টুর্নামেন্টে নিষে'ধাজ্ঞার শাস্তি কার্যকর না হলে (এ ক্ষেত্রে লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচ হবে এটি), সে ক্ষেত্রে জাতীয় দলের পরের আনুষ্ঠানিক ম্যাচে নিষে'ধাজ্ঞা কার্যকর হবে।

সেপ্টেম্বরে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচটির পর ব্রাজিল বা আর্জেন্টিনার পরবর্তী ফিফা স্বীকৃত ‘আনুষ্ঠানিক’ ম্যাচ কাতার বিশ্বকাপ দিয়ে শুরু হবে। সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ অ'ভিযান শুরু হবে। অন্যদিকে বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচ সার্বিয়ার বিপক্ষে।

অর্থাৎ সেপ্টেম্বরে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার কেউ লাল কার্ড দেখলে সেটির শাস্তি হিসেবে বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে খেলতে পারবেন না ওই খেলোয়াড়। আর ব্রাজিলের কেউ আর্জেন্টিনার বিপক্ষে লাল কার্ড দেখলে খেলতে পারবেন না সার্বিয়ার বিপক্ষে। তবে ভয়ংকর কিছু হলে নিষে'ধাজ্ঞার মেয়াদ বাড়তে পারে আরো।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!