1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন

১২ টাকায় বিক্রি হচ্ছে আস্ত বাড়ি!

  • সময় সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৮৫ পঠিত

মাত্র ১২ টাকা দিয়ে যদি আস্ত একটা বাড়ি কেনা যায় তাহলে কেমন হয়? নতুন বাসিন্দাদের আ’ক’র্ষণ ক’রতে এই অবিশ্বা’স্য দামেই শহরের পরিত্য'ক্ত বাড়ি বেচছে ক্রোয়েশিয়ায় সরকার। উত্তর ক্রোয়েশিয়ায় লেগ্রাড শহরের এই দামে বাড়ি বিক্রি হচ্ছে বলে শনিবার এক প্র’তিবেদনে জা’না গেছে।

কিন্তু কেন সরকার এই দামে বাড়ি বিক্রি করছে? জা’না গেছে,চলতি শতাব্দীর শুরু থেকে জনসংখ্যায় ব্যা’পক হারে হ্রাস পাচ্ছে লেগ্রাডে।

অস্ট্রো-হা'ঙ্গেরির সাম্রাজ্য থেকে আলা’দা হয়েছে একসময়ে ক্রোয়েশিয়ার দ্বিতীয় বৃ'হত্তম জনবহুল শহর লেগ্রাড। নতুন সীমানা হয়ে কার্যত কোণঠাসা হয়ে গেছে শহরটি। তাই জনসংখ্যাও কমছে।

সবুজে ঘেরা, চারপাশে অরণ্য, হা'ঙ্গেরির সীমানা ঘেঁষা লেগ্রাডে বর্তমানে মাত্র ২ হাজার ২৫০ জন বাসিন্দা থাকেন। আর এবার জনসংখ্যা বাড়াতে তাই শহরের পুরোনো পরিত্য'ক্ত বাড়ি বেচে দিচ্ছে সরকার। প্রথম দ’ফায় ১৯টি ফাঁ'কা বাড়ি মাত্র ১২ টাকায় বিক্রির সি’'দ্ধান্ত নেয় সরকার।

এখন পর্যন্ত ১৭টি বাড়িই বিক্রি হয়ে গেছে। বাড়িগু'লোর কোনোটি ভ'গ্নপ্রায় আবার কোনোটি জানলা-দরজাবিহীন। যদিও শহরের মেয়র ইভান স্ যাব'োলিক জা’নান, বাড়িগু'লো বসবাসের যোগ্য করে তুলতে সাড়ে তিন লাখ টাকা করে দেবে সরকার।

তবে যারা বাড়ি কিনবেন তাদের জন্য কিছু শর্ত রেখেছে প্রশা’সন। ক্রেতাদের আর্থিকভাবে সচ্ছল 'হতে হবে এবং বয়সও 'হতে হবে ৪০ বছরের নীচে। কমপক্ষে ১৫ বছর তাদের ওই শহরে থাকতেই হবে বলে জা’নিয়েছে প্রশা’সন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!