1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন

৫ বছর পর ফিফা র‍্যাঙ্কিংয়ে ব্রাজিল-আর্জেন্টিনার চমক, অবাক ফুটবল বিশ্ব

  • সময় বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৭৫ পঠিত

গত মা'র্চের ফিফা র‌্যাংকিংয়ে বেলজিয়ামের কাছ থেকে শীর্ষস্থান কেড়ে নিয়েছিল ব্রাজিল। বৃহস্পতিবার প্রকাশিত সবশেষ তালিকাতেও সবার উপরে নেইমা'রের দল। দক্ষিণ কোরিয়া ও জাপানকে হারিয়ে প্রায় পাঁচ পয়েন্ট পেয়েছে।

বেলজিয়াম আগের মতোই দুই নম্বরে। চলতি মাসে নেশনস লিগে চার ম্যাচে দুটি জিতলেও একটি করে হার ও ড্রয়ের কারণে পয়েন্ট হারালেও তাদের অবস্থান অ'পরিবর্তিত।

কিন্তু দুর্দান্ত ছন্দে থাকা আর্জেন্টিনা ২০১৬ সালের পর সেরা র‌্যাংকিং অর্জন করেছে। ফাইনালিসিমায় ইতালিকে হারানোর পর লিওনেল মেসির পাঁচ গোলে ৫-০ তে উড়িয়ে দেয় দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়নরা। তাতে ফ্রান্সকে পেছনে ফেলে তিন নম্বরে উঠে গেছে লিওনেল স্কালোনির দল। পাঁচ বছরে প্রথমবার শীর্ষ তিনে একস'ঙ্গে ব্রাজিল ও আর্জেন্টিনা।

চলতি মাসে নেশনস লিগে চার ম্যাচে দুটি করে হার ও ড্রয়ে ২৫ পয়েন্ট খুঁইয়ে চারে নেমে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। সেরা পাঁচের অন্য দল ইংল্যান্ড।

ইতালিকে সাতে নামিয়ে স্পেন উঠেছে ছয় নম্বরে। পর্তুগালকে (৯) টপকে অষ্টম স্থানে নেদারল্যান্ডস। এক ধাপ উন্নতি হয়ে ডেনমা'র্ক সেরা দশে ফিরেছে।

বাংলাদেশ নেমে গেছে চার ধাপ নিচে। ১৮৮তম স্থান থেকে তারা এখন ১৯২ এ। চলতি মাসে এশিয়ান বাছাইয়ে বাহরাইন, তুর্কমেনিস্তান ও মালয়েশিয়ার কাছে হারে তাদের এই পতন। এর আগে জুনের প্রথম দিন ইন্দোনেশিয়ার স'ঙ্গে ঐতিহাসিক ড্র করেছিল বাংলাদেশ। ২০১৮ সালের পর সবচেয়ে বাজে র‌্যাংকিংয়ে তারা, ওইবারও ১৯২তম ছিল

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!