1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন

প্রথম টেস্টে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

  • সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ২১ পঠিত

অধিনায়ক সাকিবের ‘নতুন’ যাত্রা শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার থেকে। দুই ম্যাচ টেস্ট সিরিজে উইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ দল। অ্যান্টিগায় সিরিজের প্রথম ম্যাচে রাত ৮টায় মাঠে নামবে সফরকারীরা। ‘নতুন’ করে দায়িত্ব পেয়ে প্রথমবার প্রেস কনফারেন্সে মুখোমুখি হয়ে ‘নতুন’ শুরুর বার্তা দিয়েছেন সাকিব নিজে। সেক্ষেত্রে আগের টেস্ট ম্যাচের একাদশেও যে বড় সড় পরিবর্তন আসছে তাতে কোন সন্দে'হ নেই। একনজরে দেখে নেওয়া যাক যেমন 'হতে পারে একাদশ।

বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড ছোট হয়ে ১৪ জনে নেমে এসেছে ইয়াসির আলি রাব্বি প্রস্তুতি ম্যাচ খেলার সময় চোটে পড়েছেন বলে। অথচ মুশফিকুর রহিম না থাকায় তার একাদশে জায়গা ছিল নিশ্চিত.

সাকিব একাদশ খোলাসা না করলেও উদ্বোধনী জুটিতে তামিম ইকবালের স'ঙ্গী মাহমুদুল হাসান জয়। স্কোয়াডে নেই বিকল্প ওপেনারই। তিন নম্বরে নাজমুল হোসেন শান্ত ও চার নম্বরে সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক।

পাঁচ নম্বর স্লট মুশফিকের পাকাই ছিল, তিনি না থাকায় ইয়াসির পেতেন সেই সুযোগ। তবে ইয়াসিরও ছিটকে গেছেন তাই ব্যাটিং অর্ডারে খানিক উন্নতি হয়ে এই পজিশনে নামতে পারেন লিটন দাস। ছয় নম্বরে অধিনায়ক সাকিব।

লিটনকে উইকেট কিপিং না করিয়ে খানিক বিশ্রাম দেওয়ার ভাবনা টিম ম্যানেজমেন্টের। মূলত রাব্বির চোটে এই বাড়তি সুযোগ নেওয়া যাচ্ছে। সাত নম্বরে ব্যাটিং করতে দেখা যাব'ে নুরুল হাসান সোহানকে।

এর বাইরে ৩ পেসার ও সাকিবের সাথে আরেকজন স্পিনার নিয়ে নামা'র সম্ভাবনা বাংলাদেশের। অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের জায়গাটা পাকাই। কম্বিনেশনের কারণে টানা ভালো খেলেও তাই বাদ বঞ্চিত হচ্ছেন বাঁহাতি অর্থোডক্স তাইজুল ইসলাম।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সবসময়ই রাজত্ব পেসারদের। বাংলাদেশের সম্ভাব্য তিন পেসার হল খালেদ আহমেদ, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

অ্যান্টিগা টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও খালেদ আহম'দ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!