1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৪৩ পূর্বাহ্ন

বিধবাদের বিয়ে করলেই পাবেন দুই লাখ টাকা

  • সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৩১ পঠিত

বিধবা বিয়ে করলেই সরকার দেবে ২ লাখ টাকা।ভারতের মধ্যপ্রদেশের সমাজ কল্যাণ দফতরের ম’স্তিষ্কপ্রসূত এই নতুন উদ্যোগে ৪৫ বছরের নিচে কোনো বিধবা নারীকে বিয়ে করলেই নগদ দুই লাখ টাকা দেওয়ার বিজ্ঞপ্তি জারি হয়েছে।জানা গেছে, প্রথমবারের মতো এ ধরনের কোনো উদ্যোগ নেয়া হয়েছে ভা’রতে।

মধ্যপ্রদেশ রাজ্য সরকারের প্রত্যাশা, বছরে এক হাজার বিধবা নারীর পুনরায় বিয়ে করা সম্ভব হবে। তবে বিজ্ঞপ্তি জারি করতেই বিধবা বিবাহের এমন ধুম পড়েছে।২০১৮ সালের জুলাইয়ে ভারতের সুপ্রিম কোর্ট কেন্দ্রকে বিধবা বিবাহে উৎসাহ দিতে নীতি নির্ধারণ করার পরা মর'্শ দেয়।

কিন্তু কেন্দ্রীয় সরকারের বদলে মধ্যপ্রদেশ রাজ্য সরকার আগে এই উদ্যোগ নেয় এবং সেজন্য আর্থিক প্যাকেজ দেয়ার ব্যাপারে ঘোষণা দেয়।অবশ্য ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের উদ্যোগে ১৮৫৬ সালে আইন পাস করে বিধবা বিবাহ বৈধ হয়। তবে এ ধরনের উদ্যোগ এবারই প্রথম।

আরো পরুন বিবাহিত নারীদের প’টানোর ৭ গোঁ’পন কৌ’শল আমা'দের চারপাশে কিছু মানুষ আছে যারা বেশ বাকপটু। অফিসের কলিগ, পাশের বাসার ভাবি কিংবা বন্ধুর স্ত্রীদের প্রশংসায় মুগ্ধ করে তোলেন।

মনে 'হতে পারে এগু'লো শুধুই প্রশংসাবাক্য। কিন্তু এর গভীরে লুকিয়ে থাকে অসৎ উদ্দেশ্য।১. ভাবি, আপনি দুই বাচ্চার মা! আপনাকে দেখলে কেউ বিশ্বা'সই করবে না। দেখে মনে হয়, মাত্র ইন্টারপাস করছেন! সিরিয়াসলি! – এ কথা শুনে ভাবি তো আহলাদে আট' দু’গু'ণে ষোলখানা।

একটু ল'জ্জা পেয়ে ভাবি বলেন, সেই সময় কি আর আছে,বয়স হয়েছে না!২. আপু, একটা কথা বলবো অনেকদিন থেকে ভাবছি! কিন্তু হ্যাজিটেশন করে বলা হচ্ছে না। আপনি এমনিতেই সুন্দর।কিন্তু নাকের পাশের তিলটা আপনাকে একদম পরী বানিয়ে দিছে। এত্ত সুন্দর। জাস্ট অসাধারণ লাগে! – আপু তো শুনে একদম কাত। বলেন, ‘অ্যাঁ সত্যি বলছেন। আপনি আসলে সমাঝদার লোক! ৩. মন খারাপ কেন ভাবি? ভাইয়া ঝগড়া-টগড়া করলো নাকি?আপনার মতো এরকম একটা মানুষের সাথেও ঝগড়া করা যায়?

বিশ্বা'সই হচ্ছে না!ভাবি দীর্ঘশ্বা'স ছেড়ে বলেন, ‘বইলেন না, আপনার ভাই কোনোদিন বোঝার চেষ্টাই করলো না।’৪. একটা কথা বলি, কিছু মনে করবেন না তো?আপনার কণ্ঠটা এত্ত সুন্দর! কোনো প্রিয় গান বারবার শুনলেও যেমন বি র'ক্তি লাগে না, আপনার কথাবার্তার স্টাইলও এরকম। টানা ২৪ ঘণ্টা শুনলেও বোরিং লাগবে না! – একথা শুনে সুন্দর কণ্ঠওয়ালী তো আবেগে গদ গদ। বলেন, অ্যাঁ সত্যি বলছেন ভাই? এই শুনছো ( স্বামীকে উদ্দেশ্য করে), দেখো কি বলছে। তুমি বুঝলা না আমাকে।৫. আপনি যা ইচ্ছা মনে করতে পারেন,

আজ থেকে আপনাকে আর আন্টি ডাকবো না, বলে দিচ্ছি। হুঁ! দেখলে মনে হয় আবার বিয়ে দেয়া যাব'ে, আর আপনাকে ডাকবো আন্টি? নাহ, আর নাহ! আন্টিতো স্কুলপড়ুয়া মেয়ে হয়ে যান। বলেন, ‘যা , আমা'রতো ল'জ্জা লাগছে। এভাবে কেউতোকখনো বলেনি, তাই!৬. একটাকথা বলবো?নীল শাড়িতে আপনাকে দারুণ মানাইছে!…না না, তেল দিচ্ছি না, সত্যি বলছি! সত্যি অনেকটা কোয়েল মল্লিকের মতো লাগে আপনাকে! -শুনে একেবারে ভিজে গেলেন। হাসতে হাসতে বলেন, ‘আপনার মুখে ফুল চন্দন পড়ুক।

৭. জন্ম'দিনে কী কী করলেন আপনারা?কি? ভাইয়ার অফিস?….কি যে বলেন!…. আমি এরকম একটা বউ পেলে জন্ম'দিন উপলক্ষ্যে এক সপ্তাহের ছুটি নিতাম!…হাইসেন না, সিরিয়াসলি! -শুনে তো থ।চোখ কপালে উঠে গেল। ধীরে ধীরে দীর্ঘশ্বা'স ছেড়ে বললেন, ‘আমা'র ভাগ্যটাই খারাপ। আপনার মতন রোমান্টিক মানুষ পেলাম না!কিছু কিছু পুরুষ আছে, যারা এভাবে কলিগ, ভাবি, বন্ধুর বউদেরপ্রশংসাবাক্যে প্রাণমন ভিজিয়ে ফেলে।

আপাতদৃষ্টিতে এগু'লো ‘জাস্ট প্রশংসাবাক্য’।কিন্তু এর গভীরে যে কত বড় লাম্পট্য আর অসৎ কামনা লুকিয়ে আছে, খেয়াল না করলে বোঝার উপায় নেই।মূলত এখান থেকেই শুরু 'হতে নষ্টামির পথে অনন্ত যাত্রা! আর যারা এগু'লো করে, এরা কিন্তু ফাঁ'দে ফেলবার জন্যেই করে!এদের স্বভাবই হলো ফ্লার্ট করে নিজের বশে আনা! খুব স্মা'র্ট সুদর্শন পুরুষ দেখলে কিছু কিছু ক্ষেত্রে নারীরাও এরকম ফ্লার্ট করে। এরা এসব পুরুষের মুখে প্রশংসাবাক্য শোনার জন্যই উদগ্রিব হয়ে
থাকে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!