1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন

চরম দুঃসংবাদঃ খেলোয়াড়-দর্শকদের পিটুনিতে রেফারির মৃত্যু!

  • সময় বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৬১ পঠিত

ফুটবল খেলায় রেফারির সি'দ্ধান্তের প্রতিবাদ জানানো নতুন কিছু নয়। খেলোয়াড়দের স'ঙ্গে প্রতিবাদে সামিল হয় দর্শকরাও। কিন্তু তাই বলে রেফারিকে পি'টিয়ে একদম মেরে ফেলার কথা কখনো শুনেছেন?

মর'্মান্তিক ঘটনাটি ঘটেছে এল সালভাদোরের ঘরোয়া ফুটবলে। বি'ষয়টি নিশ্চিত করে এক বিবৃতি প্রকাশ করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

বিবৃতিতে বলা হয়েছে, গত সপ্তাহে রাজধানী সান সালভাদোরের তলুসা স্টেডিয়ামে অ্যামেচার লিগের এক ম্যাচে রেফারি হোসে আর্নোলদো আমায়া ম্যাচের একটি দল ও তাদের স মর'্থকদের দ্বারা প্রহৃত হওয়ার পর মৃ'ত্যুবরণ করেন।

এল সালভাদোরের ফুটবল ফেডারেশন আরও জানিয়েছে, এ ধরনের সহিং'স কার্যক্রমকে কিছুতেই স মর'্থন করে না তারা।

সর্বোচ্চ গোলের দিকে কিংবদন্তি পুসকাসকে স্পর্শ করে মেসির ঘাড়ে নিশ্বা'স ফেলছে ভারতের সুনীল ছেত্রী

পাশাপাশি তাদের বিবৃতিতে আমায়ার মৃ'ত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। সেই স'ঙ্গে ক্লাবের পক্ষ থেকে এই হ'ত্যার স'ঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন ক্লাবের প্রেসিডেন্ট হুগো কারিয়ো।

সান সালভাদোরের কাছে অবস্থিত মিরামন্তেতে ওই ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন আমায়া। ঘটনার সূত্রপাত হলুদ কার্ড দেখানো নিয়ে। এক খেলোয়াড়কে দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়েছিলেন রেফারি। সি'দ্ধান্ত না মানতে পেরে তার স'ঙ্গে তর্কে জড়িয়ে পড়েন ওই খেলোয়াড়। এরপর সেই তর্ক গড়ায় হাতাহাতিতে। ওই খেলোয়াড়ের স'ঙ্গে তার সতীর্থরাও তাতে যোগ দেন। কিন্তু ঘটনা আরও মা'রাত্মক আকার ধারণ করে যখন তাতে দর্শকরাও জড়িয়ে যান।

ক্রমাগত আঘা'তে আমায়া মাটিতে লুটিয়ে পড়লেও থামেনি উন্মত্ত দর্শকরা। একসময় অভ্যন্তরীণ র'ক্তক্ষরণে মৃ'ত্যুর কোলে ঢলে পড়েন আমায়া। পরে তাকে উ'দ্ধার করে শহরের জাকামিল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃ'ত ঘোষণা করেন।

রেফারি হিসেবে ২০ বছরের ক্যারিয়ার ছিল আমায়ার। এল সালভেদোরের ফুটবল রেফারিদের জাতীয় অ্যাসোসিয়েশনের সদস্য ছিলেন তিনি। মূলত অ্যামেচার লিগ ও বয়সভিত্তিক টুর্নামেন্টে রেফারি হিসেবে ম্যাচ পরিচালনা করতেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!