1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন

টেস্ট ক্রিকেটের মাত্র ৭৭ বলে সেঞ্চুরি করেও মাত্র এক বলের জন্য ১২০ বছরের পুরনো বিশ্ব রেকর্ড ভাঙতে পারলেন না জনি বেয়ারস্টো

  • সময় বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৩৪ পঠিত

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫ উইকে'টে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। মূলত দ্বিতীয় ইনিংসে জনি বেয়ারস্টোর বি ধ্বং'সী সেঞ্চুরিতে জয়ের দেখা পেয়েছে ইংল্যান্ড। জয়ের জন্য ইংল্যান্ডকে ২৯৯ রানের টার্গেট দাঁড় করায় নিউজিল্যান্ড।

পঞ্চম দিনে যেটা কঠিন হলেও সেটিকে সহজ করে দেন ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। মাত্র ৭৭ বলেই তিনি তুলে নেন সেঞ্চুরি। ৭৭ বলে সেঞ্চুরি করেও মাত্র এক বলের জন্য ১২০ বছরের পুরনো বিশ্ব রেকর্ড ভাঙতে পারলেন না জনি বেয়ারস্টো। শেষ পর্যন্ত তিনি খেলে গেছেন ওয়ানডে স্টাইলে। ৯২ বলে ১৩৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

৭ উইকেট হারিয়ে ২২৪ রান তুলে চতুর্থ দিন শেষ করা নিউ জিল্যান্ড আজ পঞ্চম দিনে অলআউট হয়ে যায় ২৮৪ রানে। তাতে ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৯৯ রান। আগের দিনের অ'পরাজিত ব্যাটসম্যান ড্যারিল মিচেলকে অবশ্য আউট করা যায়নি। তিনি ৬২ রানে অ'পরাজিত থাকেন।

আর ম্যাট হে'নরি ১৮ রান করে আউট হন। এছাড়া পঞ্চম দিনে কাইল জেমিসন ১ ও ট্রেন্ট বোল্ট ১৭ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। বল হাতে ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রড ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও ম্যাথিউ পটস।

২৯৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২ রানে প্রথম, ৫৩ রানে দ্বিতীয় ও ৫৬ রানে তৃতীয় উইকেট হারায় ইংল্যান্ড। অল্প রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়া ইংল্যান্ডকে এরপর টেনে তোলেন আলেক্স লিস ও বেয়ারস্টো। দলীয় ৯৩ রানে লিস ৪৪ রান করে আউট হন।

সেখান থেকে বেয়ারস্টোর ও স্টোকস পঞ্চম উইকে'টে ১৭৯ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরের কাছে নিয়ে যান। দলীয় ২৭২ রানের মাথায় বেয়ারস্টো আউট হন। যাওয়ার আগে মাত্র ৯২ বলে ১৪টি চার ও ৭ ছক্কায় ১৩৬ রানের নায়কোচিত ইনিংস খেলে যান।

অন্যদিকে ৭০ বলে ১০টি চার ও ৪ ছক্কায় ৭৫ রানের ইনিংস খেলে ২২ ওভার হাতে রেখে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন স্টোকস। তার স'ঙ্গে ১২ রানে অ'পরাজিত থাকেন বেন ফকস।

বল হাতে ট্রেন্ট বোল্ট ৩টি উইকেট নেন। ম্যাচসেরা হন বেয়ারস্টো। এটা ছিল নতুন কোচ ব্রেন্ডান ম্যাককালাম ও নতুন অধিনায়ক বেন স্টোকসের প্রথম অ্যাসাইনমেন্ট। আর প্রথম অ্যাসাইনমেন্টেই সিরিজ জিতে সফল হলেন তারা। আগামী সপ্তাহে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড-নিউ জিল্যান্ড।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!