1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন

আমাদের কথা জানি না, ব্রাজিল তো ব্রাজিলই: আর্জেন্টাইন তারকা ফুটবলার

  • সময় মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৯২ পঠিত

আন্তর্জাতিক ফুটবলে সুসময় পার করছে আর্জেন্টিনা। ২০১৯ সালের কো'পা আমেরিকায় সেমিফাইনালে হারের পর আর ব্যর্থতার মুখ দেখতে হয়নি লিওনেল মেসি-অ্যাঞ্জেল ডি মা'রিয়াদের।

গত তিন বছরে ৩৩ ম্যাচ খেলে একটিও হারেনি আলবিসেলেস্তেরা। এ সময়ের মধ্যে দুইটি আন্তর্জাতিক শিরোপাও ঘরে তুলেছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

গতবছর কো'পা আমেরিকায় ব্রাজিলের মাটিতে ফাইনালে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। আর চলতি মাসের প্রথম দিন ইতালিকে হারিয়ে ফাইনালিসিমাও নিজেদের করে নিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

তবু বিশ্বকাপে নিজেদের একচ্ছত্র ফেবারিট মানতে রাজি নন আর্জেন্টিনার মিডফিল্ডার লেয়ান্দ্র পারেদেস। যেকোনো দলের বিপক্ষে লড়াই করার মানসিকতা নিয়েই বিশ্বকাপে যাওয়ার কথা বলেছেন তিনি।

তবে অন্যান্য ফেবারিটের কথা জিজ্ঞেস করলে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের নাম বলেন পারেদেস। স্থানীয় রে'ডিও চ্যানেলের একটি অনুষ্ঠানে পারেদেস বলেছেন, ‘আমি জানি না আ মর'া ফেবারিট কি না।

তবে আ মর'া যে কারও বিপক্ষে লড়াই করবো। আমা'দের সেই খেলোয়াড় আছে। এছাড়া আরও ভালো দল রয়েছে। ফ্রান্স অবশ্যই দাবীদার। ব্রাজিল তো ব্রাজিলই। ইংল্যান্ডেও অনেক ভালো খেলোয়াড় রয়েছে।’

এসময় দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকেও কথা বলেন পারেদেস। জাতীয় দলের পাশাপাশি এখন ক্লাব ফুটবলেও প্যারিস সেইন্ট জার্মেইয়ে সতীর্থ তারা। আর্জেন্টিনার হয়ে শুরুতে ভুগলেও, এখন উপভোগ করছেন মেসি- এমনটাই মনে করেন পারেদেস।

তিনি বলেছেন, ‘আমা'দের জন্য গু'রুত্বপূর্ণ হলো সে যেনো ভালো থাকে, সুস্থ থাকে এবং সবকিছু উপভোগ করে। জাতীয় দলে সে অনেক ভুগেছে। তবে এখন যে এতোটা উপভোগ করছে এটি আনন্দের বি'ষয়। এখন জাতীয় দলে এলেই সে কতটা আনন্দ পায় তা সহজেই বলে দেওয়া যায়।’

পারেদেস আরও যোগ করেন, ‘মেসি জানে এটিই তার শেষ বিশ্বকাপ 'হতে পারে। তাই সে সবকিছু উপভোগ করতে চাইছে। আ মর'া জয়ের মধ্যে আছি। এটি ভালো। আ মর'া যেভাবে খেলছি তা সত্যিই দুর্দান্ত। মেসিকে স'ঙ্গে নিয়ে এটি করতে পারা আরও আনন্দের।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!