1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় চলতি মাসে শেষ হচ্ছে অবৈধ প্রবাসীদের দেশে ফেরার সুযোগ

  • সময় মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৩৪ পঠিত

মালয়েশিয়ায় চলতি মাসে শেষ হচ্ছে অবৈ'ধদের দেশে ফেরার সুযোগ। সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, গত বছরের ২২ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকের সি'দ্ধান্তে জুন পর্যন্ত এর মেয়াদ বাড়ানো হয়েছিল।

২০২০ সালের ডিসেম্বর থেকে শুরু হওয়া রিক্যালিব্রেশন রিটার্ন (প্রত্ যাব'র্তন) কর্মসূচির গত বছরের ২১ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচির মাধ্যমে স্বেচ্ছায় নিজ দেশে ফিরে যেতে, ইন্দোনেশিয়ার ৯৯,০৪৭, বাংলাদেশ ২৬,৮২১ এবং ভারত ২৩৮৪৪ জনসহ মোট ১,৯২,২৮১ জন অবৈ'ধ অ'ভিবাসী অবৈ'ধ অ'ভিবাসী নিবন্ধিত হয়েছিলেন।

এ সংখ্যার মধ্যে মোট ১,৬২,৮২৭ জন অবৈ'ধ অ'ভিবাসী তাদের নিজ নিজ দেশে ফিরে গেছেন। চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত কতজন অবৈ'ধ অ'ভিবাসী নিজ দেশে ফিরেছেন এ প্রতিবেদন লেখা পর্যন্ত তা জানা যায়নি।

এদিকে রিটার্ন কর্মসূচির মেয়াদ আর বাড়ানো হবে কি না এ বি'ষয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সংশ্লিষ্টরা বলছেন, রিটার্ন কর্মসূচির মেয়াদ বাড়ানোর জন্য সংশ্লিষ্ট দফতরে পত্র দেওয়া হয়েছে। পত্রের জবাব এখনও সংশ্লিষ্ট দফতর থেকে হাইকমিশনকে জানানো হয়নি।

দূতাবাসের সংশ্লিষ্টরা জানিয়েছেন, রিটার্ন কর্মসূচি শুরু হওয়ারপর থেকে চলতি মাসের ১০ জুন পর্যন্ত ৮ হাজার ৩২৪ ট্রাভেলপাস (জেনারেল) ইস্যু করা হয়েছে।

এদিকে, বিভিন্ন অ'পরাধে আট'ক বাংলাদেশি নাগরিকদের বিচার ও কারা'ভোগ শেষে দেশে পাঠানোর জন্য ক্যাম্পে অবস্থানরত ১৭২৮ জনকে ট্রাভেল পাশ দেওয়া হয়েছে।

এছাড়া হাইকমিশন ও জনহিতৈষীদের আর্থিক সহায়তায় ক্যাম্প থেকে ২৪ জন বাংলাদেশিকে দেশে ফেরত পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!