1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:১৯ পূর্বাহ্ন

টানা ২ ম্যাচ হারের পর ঘুম ভাঙল ম্যানেজমেন্টের, সিরিজ বাঁচাতে ৪ পরিবর্তন নিয়ে মাঠে নামছে টিম ইন্ডিয়া

  • সময় সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৯৭ পঠিত

চাহালের উদ্দেশ্যে গম্ভীর বলেছেন, ‘আপনার গতি পরিবর্তন করা খুবই গু'রুত্বপূর্ণ। চাহাল যদি ভাবেন ‘আমি টাইট বোলিং করব এবং উইকেট পাব’, তা হবে না। এটা একজন বাঁহাতি স্পিনারের কাজ। একজন রিস্ট স্পিনার হল আপনার আ'ক্রমণের বিকল্প। তার (চাহাল) আ'ক্রমণাত্মক মানসিকতা থাকা দরকার।’

সমস্ত ভারতীয় ক্রিকেট ভক্তরা খুব 'হতাশ হয়েছে। রবিবার ভারত বনাম দক্ষিণ আফ্রিকার বিরু'দ্ধে সিরিজের দ্বিতীয় T20I ম্যাচে ভারতীয় পরাজয়ের সম্মুখীন হয়েছে এবং পাঁচ ম্যাচের T20 সিরিজে ০-২ পিছিয়ে গিয়েছে।

বিরাট কোহলি এবং রোহিত শর্মা সহ সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতিতে ঋষভ পন্ত এবং তার দল তরুণ খেলোয়াড়দের নিয়ে লড়াই করছে। ভারতীয় স মর'্থকেরা তারা কখনই এই পরাজয় সহ্য করতে পারবে না। বিশেষজ্ঞদের মতে ভারতের হারের অন্যতম কারণ হল বোলাররা আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি।

এদিকে হারের পর ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালকে সতর্ক করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর। চাহাল, যিনি সাম্প্রতিক আইপিএলে বেগু'নি টুপি জিতেছেন কারণ ২০২২ আইপিএল-এ রাজস্থানের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি।

টি-টোয়েন্টি সিরিজে এখনও পর্যন্ত আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি। গৌতম গম্ভীর এখন চাহালের বোলিং ত্রুটি নিয়ে কথা বলছেন। চাহালের বোলিং অ্যাপ্রোচ নিয়ে মুখ খুলেছেন গম্ভীর।

চাহালের উদ্দেশ্যে গৌতম গম্ভীর বলেছেন, ‘আপনার গতি পরিবর্তন করা খুবই গু'রুত্বপূর্ণ। চাহাল যদি ভাবেন ‘আমি টাইট বোলিং করব এবং উইকেট পাব’, তা হবে না। এটা একজন বাঁহাতি স্পিনারের কাজ। একজন ফি'ঙ্গার স্পিনার আপনার রক্ষণাত্মক বোলার কিন্তু একজন রিস্ট স্পিনার হল আপনার আ'ক্রমণের বিকল্প।

তার (চাহাল) আ'ক্রমণাত্মক মানসিকতা থাকা দরকার। চার ওভারে ৫০ রান দিতে পারেন তিনি। তবে তিনি যদি তিনটি উইকেট তুলে নেন, তাহলে তিনি দলকে এমন পরিস্থিতিতে নিয়ে যেতে পারেন যেখান থেকে ম্যাচ জেতা যেতে পারে। কিন্তু যদি সে ৪০-৫০ রান দেন এবং মাত্র একটি উইকেট পায়, তাহলে এটা একটা সমস্যা।’

গৌতম গম্ভির আরও বলেন, ‘তাকে বলের গতি ধীর করতে হবে এবং ব্যাটারকে প্রলুব্ধ করতে হবে। যদি তিনি কয়েকটি ছক্কা খান তাতে কোনো সমস্যা নেই। দ্বিতীয় টি-টোয়েন্টিতে, দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের কেউই চাহালের বিরু'দ্ধে স্টেপ আউট করার চেষ্টা করেনি।

তারা ক্রিজ থেকে লেগ-স্পিনারকে আঘা'ত করছিল, যার মানে সে (চাহাল) দ্রুত বল করার চেষ্টা করছিল। আ মর'া আক্সারের কাছ থেকে এই ধরনের ডেলিভারি আশা করি, চাহালের থেকে নয়।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!