1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন

রিএন্ট্রি ভিসা আইন লঙ্ঘন করলে সৌদিতে প্রবেশ নিষিদ্ধ

  • সময় সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৯৮ পঠিত

সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অফ পাসপোর্ট (জাওয়াজাত) জানিয়েছে, যদি কোন প্রবাসী এক্সিট এবং রিএন্ট্রি ভিসা গ্রহণ করে সৌদি আরব ত্যাগ করেন কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে পুনরায় সৌদি আরবে প্রবেশ না করেন, তবে পরবর্তী ৩ বছরের জন্য তার সৌদি আরবে প্রবেশের উপর নিষে'ধাজ্ঞা জারি থাকবে

জাওয়াজাত জানিয়েছে, যদি কোন প্রবাসী কর্মী এক্সিট এন্ড রিএন্ট্রি ভিসা গ্রহণ করে সৌদি আরব ত্যাগ করেন কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে পুনরায় সৌদি আরবে প্রবেশ না করেন, তবে তার জন্য নতুন এন্ট্রি ভিসা ইস্যু করতে হবে কফিলকে।

রিএন্ট্রি ভিসার মেয়াদ শেষ হবার উক্ত প্রবাসীর জন্য নতুন এন্ট্রি ভিসা ইস্যু করতে হবে কফিলের। যদি রিএন্ট্রি ভিসার মেয়াদ উত্তীর্ণ হবার ২ মাস পার হয়ে যায়, তবে তার রেকর্ডে “সৌদি আরবে ফেরত আসেননি” লেখা সংযুক্ত হয়ে যাব'ে। এবং এরপরে পরবর্তী ৩ বছর উক্ত প্রবাসী সৌদি আরবে প্রবেশ করতে পারবেন না।

জাওয়াজাত আরো জানিয়েছে, প্রবাসী কর্মী সৌদি আরব ত্যাগ করার পরে রিএন্ট্রি ভিসা দিয়ে পুনরায় প্রবেশ না করে থাকলে এটা পাসপোর্ট বিভাগে জানানোর প্রয়োজন নেই।

স্বয়ংক্রিয়ভাবেই পাসপোর্ট বিভাগ এই ঘটনা নথিভুক্ত করে রাখবে।জাওয়াজাত আরো জানিয়েছে, উল্লেখ্য প্রবাসীর সাথে যদি তার সন্তান এবং স্ত্রীও সৌদি আরব ত্যাগ করেন এবং ফেরত না আসেন, তবে ভিসার মেয়াদ শেষ হবার ২ মাস পরে তাদের নাম স্বয়ংক্রিয়ভাবে এবশের পোর্টালে প্রবাসীর তথ্যের থেকে মুছে যাব'ে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!