1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:২৮ পূর্বাহ্ন

বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে ১৯৮৭ সালের রেকর্ড ভেঙে নতুন বিশ্ব রেকর্ড গড়লেন ইমাম উল হক

  • সময় সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৮৩ পঠিত

সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামাম উল হকের ভাতিজা হওয়ায় ক্যারিয়ারের শুরু থেকেই স্বজনপ্রীতিসহ অনেক টিপ্পনী শুনতে হয়েছে ইমাম উল হককে। তবে তার ভেতরেও যে সা মর'্থ্য রয়েছে চাচার মতো দলকে দারুণ কিছু উপহার দেওয়ার, সেটি নিয়মিতই প্রমাণ করে যাচ্ছেম ইমাম।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলে জিতেছেন সিরিজসেরার পুরস্কার। শুধু তাই নয়, টানা সাত ওয়ানডেতে ফিফটি করে গড়েছেন অনন্য এক রেকর্ড। যা রয়েছে বিশ্বের আর মাত্র একজন ব্যাটারের।

সিরিজটি শুরুর আগে সব কথা হচ্ছিলো বাবর আজমকে নিয়ে। প্রথম ম্যাচে সেঞ্চুরির মাধ্যমে দ্বিতীয়বারের মতো ওয়ানডে সেঞ্চুরির হ্যাটট্রিক করেন পাকিস্তানি অধিনায়ক। পরের ম্যাচেও ৭৭ রানের ইনিংস খেলে টানা ছয় ফিফটির রেকর্ড গড়েন তিনি।

সেদিন টানা ষষ্ঠ ফিফটি হাঁকিয়েছিলেন ইমামও। কিন্তু তা ঢাকা পড়ে যায় বাবরের আলোর নিচে। তবে শেষ ম্যাচে ৬২ রানের ইনিংস খেলে বাবরকেও ছাড়িয়ে গেছেন ইমাম। শেষ সাত ম্যাচে তার ইনিংসগু'লো হলো ৬২, ৫৬, ১০৩, ১০৬, ৮৯, ৬৫ ও ৭২ রানের।

বিশ্বের মাত্র দ্বিতীয় ব্যাটার হিসেবে টানা সাত ওয়ানডেতে ফিফটির রেকর্ড গড়েছেন বাঁহাতি ওপেনার ইমাম। সবচেয়ে বেশি টানা ৯ ওয়ানডেতে ফিফটির বিশ্বরেকর্ড ইমামেরই স্বদেশি কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদের দখলে। ১৯৮৭ সালে এ কীর্তি গড়েন মিয়াঁদাদ

এছাড়া টানা ছয় ওয়ানডেতে ফিফটির রেকর্ড রয়েছে মা'র্ক ওয়াহ, গর্ডন গ্রিনিজ, অ্যান্ড্রু জোনস, মো হা'ম্ম'দ ইউসুদ, ক্রিস গেইল, শাই হোপ, পল স্টারলিং, রস টেলর, কেইন উইলিয়ামস ও বাবর আজম'দের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!