1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

ক্রিকেটার কিনতে ২০ মিলিয়ন ডলার বাজেট

  • সময় সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৬৭ পঠিত

সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট মানেই জমকালো আয়োজন। সেই রঙিন ক্রিকেট দেখা মিলবে আরও একবার। দেশটির ক্রিকেট বোর্ডের আয়োজনে 'হতে যাচ্ছে টি-টোয়েন্টি লিগ।

২০২৩ সালের ৬ জানুয়ারি পর্দা উঠবে এই প্রতিযোগিতার। ১২ ফেব্রুয়ারি ফাইনালে পর্দা নামবে আয়োজনের। এই নতুন লিগের নাম হবে ‘আন্তর্জাতিক লিগ টি-টোয়েন্টি’ সং'ক্ষেপে যা ‘আইএলটি-টোয়েন্টি’।

মোট ৬ দলের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগের ৩৪ ম্যাচ হবে আমিরাতের দুবাই, আবুধাবি ও শারজাতে। টুর্নামেন্টে সবগু'লো দল ক্রিকেটার কেনার জন্য ২০ মিলিয়ন ডলার খরচ করতে পারবে।

অবশ্য জানুয়ারির সময়টাতে ক্রিকেট বিশ্বে থাকবে আরও কিছু আয়োজন। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা করবে টি-টোয়েন্টি লিগও এই সময়ে। বিগ ব্যাশ লিগের সূচি চূড়ান্ত না হলেও 'হতে পারে জানুয়ারিতেই।

একইস'ঙ্গে পাকিস্তান সুপার লিগও হবে নতুন বছরে। তারপরও প্রস্তুতি নিচ্ছে আমিরাত। মজার ব্যাপার হলো আমিরাতে লিগে ছয় ফ্র্যাঞ্চাইজির মধ্যে তিনটিই আইপিএলের-

কলকাতা, দিল্লি ও মুম্বাই। শাহরুখ খানের নাইট রাইডার্স আছে আয়োজনে। অন্য তিন ফ্র্যাঞ্চাইজির মালিক ম্যানইউর গ্লেজার ফ্যামিলি, আ'দানি গ্রুপের গৌতম আ'দানি ও ক্যাপ্রি গ্লোবালের রাজেশ শর্মা। মানে ভারতীয়দের আধিপত্য বেশি!

জানা গেছে, আইপিএলের তিন ফ্র্যাঞ্চাইজি নিলামের আগে নিজেদের দল সাজাতে পারবে। নিজেদের আইপিএল দল থেকে সর্বোচ্চ চারজন করে খেলোয়াড় নিতে পারবেন ফ্রাঞ্চাইজিরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!