1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

আরব আমিরাতে কোম্পানীর মাধ্যমে আপনিও গোল্ডেন ভিসা পেতে পারেন, জেনে নিন নতুন নিয়ম !

  • সময় রবিবার, ১২ জুন, ২০২২
  • ৮০ পঠিত

প্রশ্ন: আমি আরব আমিরাতে গোল্ডেন ভিসা পাওয়ার যোগ্য। আমা'র কোম্পানী, যাইহোক, এটি পাওয়ার সাথে যুক্ত কোনো খরচ বহন করতে অস্বীকার করছে। এটা কিভাবে কাজ করে? নিয়োগের জন্য একটি কোম্পানির দায়িত্ব খরচ হয় না?

উত্তর: আপনার প্রশ্ন অনুসারে, এটা ধরে নেওয়া হয় যে আপনি সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক একটি মূল ভূখণ্ডের কোম্পানিতে নিযুক্ত আছেন। তাই, 2021-এর ফেডারেল ডিক্রি আইন নং 33-এর বিধানগু'লি 2021-এর 2021-এর ফেডারেল ডিক্রি আইন নং 33-এর কার্যনির্বাহী প্রবিধান সংক্রা'ন্ত

2022-এর মন্ত্রিসভা রেজোলিউশন নং 1-এর 2021-এর রেগু'লেশনের উপর। কর্মসংস্থান সম্পর্কের নিয়ন্ত্রণ (2022 সালের ‘মন্ত্রিসভা রেজোলিউশন নং 1) প্রযোজ্য।

বিনিয়োগকারী, উদ্যোক্তা এবং বিশেষায়িত মেধাবীদের জন্য বসবাসের অনুমতি নিয়ন্ত্রিত করার বি'ষয়ে ২০১৮ সালের সংযুক্ত আরব আমিরাত ক্ যাব'িনেটের রেজোলিউশন নং 56-এ উল্লিখিত যোগ্যতার মাপকাঠির ভিত্তিতে,

গোল্ডেন ভিসাধারীরা স্ব-স্পন্সর হয়, যেখানে সাধারণত, সংযুক্ত আরব আমিরাতের কর্মচারীরা তাদের নিজ নিজ নিয়োগকর্তা দ্বারা স্পনসর করা হয়।

একজন নিয়োগকর্তা তার কর্মীদের জন্য সংযুক্ত আরব আমিরাত রেসিডেন্সি ভিসা পাওয়ার খরচ বহন করতে দায়ব'দ্ধ নাও 'হতে পারে যারা তার স্পনসর'শিপের অধীনে নয়। অতএব, আপনার গোল্ডেন ভিসা পাওয়ার জন্য আপনার নিয়োগকর্তার খরচ বহন করা বাধ্যতামূলক নয়।

সংযুক্ত আরব আমিরাত, মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রণালয় (‘MOHRE’) একজন গোল্ডেন ভিসা রেসিডেন্সি ধারককে ওয়ার্ক পারমিট ইস্যু করতে পারে যদি তার বর্তমান বা সম্ভাব্য নিয়োগকর্তা এটির জন্য আবেদন করেন। এটি 2022 সালের মন্ত্রিসভা রেজোলিউশন নং 1 এর ধা'রা 6 (1)(j) অনুসারে, যাতে বলা হয়েছে:

“ডিক্রি আইনের ধা'রা 6-এর বিধান সা'পেক্ষে, গোল্ডেন ভিসা ধারকদের কাজের অনুমতি দেওয়া হয় যেখানে একটি স্থাপনা গোল্ডেন ভিসা ধারণকারী সংযুক্ত আরব আমিরাতের মধ্যে যে কোনও কর্মচারীকে নিয়োগের জন্য মন্ত্রণালয়ে নিবন্ধিত করতে আবেদন করে।”

একজন নিয়োগকর্তাকে তার স্পনসর'শিপের অধীনে একজন কর্মচারী নিয়োগের খরচ বহন করতে হবে। এটি কর্মসংস্থান আইনের ধা'রা 6(4) অনুসারে, যা বলে: “একজন নিয়োগকর্তা কর্মচারীর কাছ থেকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নিয়োগ ও কর্মসংস্থানের খরচ গ্রহণ করবেন না বা সংগ্রহ করবেন না।”

নিয়োগের খরচের মধ্যে কাজ পাওয়ার খরচ অন্তর্ভুক্ত থাকতে পারে। পারমিট, রেসিডেন্সি ভিসা, মেডিকেল ফিটনেস, হেলথ ইন্স্যুরেন্স এবং একটি ইউএই এমিরেটস আইডি।

আশিস মে'হতা হলেন আশিস মে'হতা অ্যান্ড অ্যাসোসিয়েটসের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা অংশীদার। তিনি দুবাই, যুক্তরাজ্য এবং ভারতে আইন অনুশীলনের যোগ্য।

তার ফার্মের সম্পূর্ণ বিবরণ: এ। পাঠকরা তাদের প্রশ্ন ই-মেইল করতে পারেন: news@khaleejtimes.com অথবা লিগ্যাল ভিউ, খালিজ টাইমস, পিও বক্স 11243, দুবাইতে পাঠান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!