1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন

৩ ওভারে প্রয়োজন ৫৯ রান, নিশ্চিত হারা ম্যাচ কিভাবে জেতাতে হয় তা দেখালেন শানাকা

  • সময় রবিবার, ১২ জুন, ২০২২
  • ৩৪ পঠিত

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে হেরে আগেই সিরিজ হার নিশ্চিত হয়েছিল লঙ্কানদের। সিরিজ শেষ ম্যাচটি লঙ্কানদের জন্য ছিল সম্মান বাঁচানোর।

হোয়াইটওয়াশ এড়ানোর এই ম্যাচে শানাকার ঝড়ো ব্যাটিংয়ে রেকর্ড গড়ে অবিশ্বা'স্য জয় পেয়েছে শ্রীলঙ্কা। সফরকারীদের ৪ উইকে'টে হারিয়েছে স্বাগতিকরা।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকে'টে ১৭৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সর্বোচ্চ ৩৩ বলে ৩৯ রান করেন ডেভিড ওয়ার্নার। এছাড়াও মা'র্কাস স্টয়নিস ২৩ বলে ৩৮ ও স্মিথ অ'পরাজিত ২৭ বলে ৩৭ রানের ইনিংস খেলেন।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। ১০৬ রানের আউট হয়ে যান ৬ ব্যাটার। এরপর জয়ের আশা প্রায় নিভে যায় লঙ্কানদের। কিন্তু সেখান থেকে ব্যাটিংয়ে নেমে অবিশ্বা'স্য জয় এনে দেন দাসুন শানাকা।

শেষ ১৮ বলে লঙ্কানদের জিততে প্রয়োজন ছিল ৫৯ রানের। ১৮ তম ওভানে হ্যাজেলউডকে একের পর বাউন্ডারি হাঁকিয়ে ২২ রান তোলেন শানাকা। শেষ ১২ বলে সমীকরণ দাঁড়ায় ৩৭ রানের। ১৯ তম ওভারে এবার ১৮ রান তোলেন।

শেষ ওভারে জিততে ১৯ রানের প্রয়োজন পড়ে। এক সময় ৪ বলে জিততে প্রয়োজন পড়ে ১৫ রানের। রিচার্ডসনের শেষ ওভারের তৃতীয়, চতুর্থ বলে পর পর বাউন্ডারি হাকানোর পর পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে দেন শানাকা

শেষ বলে প্রয়োজন পড়ে ১ রানের। তবে রিচার্ডস শেষ বলটি ওয়াইড দিলে ১ বল আগেই জয় তুল নেয় লঙ্কানরা। এতেই টি-টোয়েন্টির ইতিহাসে ডেথ ওভারে সর্বোচ্চ রান নেওয়ার রেকর্ডও গড়ে লঙ্কানরা।

দলকে জিতিয়ে ২৫ বলে ৫ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৫৪ রানে অ'পরাজিত থাকেন শানাকা। তার সাথে জুটি বেঁধে ১০ বলে ১৪ রানে অ'পরাজিত থাকেন চামিকা করুনারত্নে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!