1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন

এই প্রজন্মের আর সব আর্জেন্টাইনের মতোই আলভারেজের জাতীয় দল নিয়ে সব প্রচেষ্টার কেন্দ্রে লিওনেল মেসি

  • সময় শনিবার, ১১ জুন, ২০২২
  • ৫৪ পঠিত

এ কথা বহুজন বহুবার বলেছেন, কোনো নতুনত্ব নেই। সাবেক কোচ হোর্হে সাম্পাওলি বলেছেন চার বছর আগে। নতুন করে বললেন হুলিয়ান আলভারেজ। রিভার প্লেটে খেলা এই আর্জেন্টাইন ফরোয়ার্ড এখনো ইউরোপিয়ান ফুটবলের স্বাদ পাননি।

আগামী মৌসুমে দেখা যাব'ে ম্যানচেস্টার সিটিতে। তবে আন্তর্জাতিক ফুটবলে এরই মধ্যে সাফল্যের দেখা পেয়ে গেছেন। আর্জেন্টিনার জার্সিতে কো'পা আমেরিকার পর লা ফিনালিসিমাও জিতেছেন এ স্ট্রাইকার।

এই প্রজন্মের আর সব আর্জেন্টাইনের মতোই আলভারেজের জাতীয় দল নিয়ে সব প্রচেষ্টার কেন্দ্রে লিওনেল মেসি। নিজেদের সোনালি প্রজন্ম নিয়ে আর্জেন্টিনার জার্সিতে কিছু জিততে পারেননি মেসি। নিজের ক্যারিয়ারের শেষ দিকে সে দুঃখ ধীরে ধীরে ঘুচছে তাঁর।

এক বছরের মধ্যে আর্জেন্টিনার হয়ে দুটি আন্তর্জাতিক শিরোপা জিতেছেন মেসি। এখন শুধু বিশ্বকাপটাই অধ’রা। আলভারেজের মতে ফুটবলের দায় থেকে যাব'ে যদি মেসি বিশ্বকাপ না জিততে পারেন।

ক্লাব ফুটবলে দলীয় ও ব্যক্তিগত সাফল্য নিয়মিতই ধ’রা দিয়েছে মেসিকে। ১১টি লিগ শিরোপা, ৪টি চ্যাম্পিয়নস লিগ ও ৭টি কো'পা দেল রে জিতেছেন। ব্যক্তিগত সেরার পুরস্কার ব্যালন ডি’অর জিতেছেন সাতবার।

কিন্তু জাতীয় দলের প্রস'ঙ্গে দলীয় সাফল্য কিছু ছিল না তাঁর। বিশ্বকাপের সেরা ফুটবলারের পুরস্কার জিতলেও ২০১৪-র ফাইনালে আর্জেন্টিনা হেরেছিল। কো'পা আমেরিকাতেও বারবার ব্যর্থ হচ্ছিল আর্জেন্টিনা।

২০২১ কো'পা আমেরিকা দিয়ে গল্পটা পাল্টেছেন মেসি। নিজে সেরা হয়েছেন, দলও জিতেছে শিরোপা। এই মাসের শুরুতে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে দ্বিতীয় ট্রফিটাও বুঝে নিয়েছেন। আলভারেজের আশা বছরের শেষ দিকে কাতার বিশ্বকাপটাও বুঝে নেবেন মেসি।

এল পাইসকে বলেছেন, ‘সব আর্জেন্টাইনের জন্য যদি এটা জেতা যায়, তবে দারুণ হবে। আমা'র ধারণা বিশ্বজুড়ে ফুটবল তাঁর যে ভাবমূর্তি, তাতে বিশ্বকাপ না জিতলে মেসির কাছে দায় থেকে যায় ফুটবলের। আ মর'া জানি না, আ মর'া ফেবারিটের তালিকায় আছি কি না, কিন্তু যে কারও স'ঙ্গেই লড়তে প্রস্তুত আ মর'া।’

মেসির জন্য যে আর্জেন্টিনা দলের সবাই সর্বোচ্চ দেবেন, তা দলটির সবার মুখেই শোনা যায়। সে চেষ্টায় আলভারেজ নিশ্চয় চাইবেন গু'রুত্বপূর্ণ ভূমিকা রাখতে। তবে বিশ্বকাপের বছরে খুব গু'রুত্বপূর্ণ এক সি'দ্ধান্ত নিয়েছেন আলভারেজ। ম্যানচেস্টার সিটিতে এবারই যোগ দিয়েছেন। যে দলে এবারই ঢুকেছেন সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার আরলিং হরলান্ড। তাঁর কারণে একাদশে নিয়মিত আলভারেজকে দেখা যাব'ে কি না, তা নিয়ে সন্দে'হ জাগছে।

নিয়মিত ফুটবল না খেললে বিশ্বকাপ দলে ডাক পাওয়া নিয়ে শঙ্কা জাগতে পারে আলভারেজের। এই স্ট্রাইকার অবশ্য এ নিয়ে চিন্তিত নন, ‘ফেব্রুয়ারিতে, চুক্তিটা যখন মাত্র হলো, তখন গার্দিওলার (পেপ, সিটি কোচ) স'ঙ্গে কথা বলার সুযোগ হয়েছে আমা'র। খুব অল্প কথা হয়েছে। আমা'র অর্জনের জন্য অ'ভিনন্দন জানিয়েছেন।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!