1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

টিকল না চিলির অভিযোগ, বিশ্বকাপে খেলতে বাধা নেই ইকুয়েডরের

  • সময় শনিবার, ১১ জুন, ২০২২
  • ৬১ পঠিত

নভেম্বরে কাতারে বসছে বিশ্বকাপ ফুটবলের আসর। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব থেকে চতুর্থ দল হিসেবে সরাসরি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ইকুয়েডর। তবে বিশ্বকাপে ইকুয়েডরের খেলা নিয়ে তৈরি হয় শঙ্কা। দলটির ডিফেন্ডার বাইরন কাস্তিলোকে ‘অযোগ্য’ খেলোয়াড় হিসেবে অ'ভিযোগ করে ফিফার কাছে নালিশ করে চিলি।

কিন্তু চিলির অ'ভিযোগ প্রত্যাখ্যান করে দিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। এর ফলে কাতার বিশ্বকাপ খেলতে আর কোনো বাঁধা নেই ইকুয়েডরের।

শুক্রবার এক বিবৃতিতে ফিফা জানিয়েছে,’সব পক্ষের তথ্য-প্রমাণ পর্যালোচনার পর ফিফার শৃঙ্খলা বি'ষয়ক কমিটি ইকুয়েডরের বিরু'দ্ধে আনা অ'ভিযোগের ত'দন্ত খারিজ করার সি'দ্ধান্ত নিয়েছে। ‘ অবশ্য পরবর্তীতে আপিল করার সুযোগ থাকছে চিলির কাছে। এখন দেখার বি'ষয় তাঁরা আপিল করবে কিনা!

লাতিন অঞ্চল থেকে বিশ্বকাপ নিশ্চিত হওয়ার পর ফিফার কাছে ইকুয়েডরের ফুটবলার কাস্তিলোর জন্ম সনদে ভুয়া তথ্য দেওয়ার অ'ভিযোগ করে চিলি। নানা তথ্য-প্রমাণ দায়ের করে চিলি কিন্তু ফিফার কাছে তা প্রমাণিত হয়নি। খারিজ করে দিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

যদি প্রমাণিত 'হত তবে বাছাইয়ে কাস্তিলো যে আট' ম্যাচে মাঠে নেমেছিল সবগু'লোতেই পয়েন্ট কা'টা যেত ইকুয়েডরের। সেক্ষেত্রে বাছাইয়ের পয়েন্ট তালিকার সাতে থাকা চিলি সুযোগ পেত বিশ্বকাপের মঞ্চে। কেনোনা পয়েন্ট তালিকার যথাক্রমে পাঁচ এবং ছয়ে থাকা পেরু ও কলম্বিয়ার বিপক্ষে কোনো ম্যাচ খেলেননি কাস্তিলো এবং চিলির বিপক্ষে বাছাই পর্বে দুই ম্যাচেই খেলেছেন, তাই ইকুয়েডরের বিপক্ষে দুই ম্যাচের পূর্ণ পয়েন্ট পেয়ে তালিকার চারে উঠে সরাসরি বিশ্বকাপ খেলা নিশ্চিত 'হত চিলির।

কাতার বিশ্বকাপে গ্রুপ ‘এ’ তে জায়গা পেয়েছে ইকুয়েডর। সেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক কাতার, নেদারল্যান্ডস ও সেনেগাল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!