1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:১৯ অপরাহ্ন

আবারো রেকর্ড গড়লেন মুসলিম ফুটবলার মোহাম্মদ সালাহ

  • সময় শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১৯০ পঠিত

এবার প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশন (পিএফএ) ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় ও সেরা একাদশ ঘোষণা করেছে। দ্বিতীয়বারের মতো বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের মিসরিয়ান তারকা মো হা'ম্ম'দ সালাহ।

যুগ্মভাবে আসরের সর্বোচ্চ ২৩ গোল করেছেন সালাহ। পাশাপাশি ১৩টি অ্যাসিস্টও করেছেন তিনি। লিভারপুলের দ্বিতীয় হওয়ার পেছনে বড় ভূমিকাই রেখেছেন সালাহ। এছাড়া কারা'বাও কাপ এবং এফএ কাপেও দারুণ পারফর্ম করেন তিনি।

এদিকে মেয়েদের পিএফএ বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন চেলসির স্যাম কের। তিনিই প্রথম অস্ট্রেলিয়ার খেলোয়াড় যিনি এই পুরস্কার পেলেন। ২০২১-২২ মৌসুমে তিনি লিগে গোল করেছেন ২০টি।

অন্যদিকে টানা দ্বিতীয়বারের মতো পিএফএ তরুণ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ম্যান সিটির মিডফিল্ডার ফিল ফোডেন। মাত্র পঞ্চম ফুটবলার হিসেবে এ কীর্তি গড়লেন তিনি। আর মেয়েদের পিএফএ’র তরুণ খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন চেলসির লরেন হেম্প।

তবে বর্ষসেরা একাদশে জায়গা হয়নি সালাহর সমান ২৩ গোল করা টটেনহ্যাম হটস্পারের কোরিয়ান তারকা সন হিউং মিনের। তবে ছয় নম্বরে থেকে লিগ শেষ করা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে আলো ছড়িয়ে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রো'নালদো।

এদিকে মিশরের ফরোয়ার্ড মো হা'ম্ম'দ সালাহ ছাড়াও তালিকায় জায়গা করে নিয়েছেন লিভারপুলের পাঁচ খেলোয়াড়। তারা হলেন-স্ট্রাইকার সাদিও মানে, গোলকিপার অ্যালিসন বেকার, রক্ষণভাগের ট্রেন্ট আলেক্সান্ডার আর্নোল্ড ও ভার্জিল ফন ডাইক এবং মিডফিল্ডার থিয়াগো আলকানতারা। এছাড়া চ্যাম্পিয়ন হয়েও ম্যানচেস্টার সিটি থেকে রয়েছেন মাত্র তিনজন খেলোয়াড়। বাকি দুজন ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির ফুটবলার।

একনজরে পিএফএর বছর সেরা প্রিমিয়ার লিগ একাদশঃ অ্যালিসন বেকার (লিভারপুল), ট্রেন্ট অ্যালেকজান্ডার আর্নল্ড (লিভারপুল), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), অ্যান্টনিও রুডিগার (চেলসি), হোয়াও ক্যানসেলো (ম্যানচেস্টার সিটি), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), থিয়াগো আলকান্তারা (লিভারপুল), বার্নার্দো সিলভা (ম্যানচেস্টার সিটি), সাদিও মানে (লিভারপুল), ক্রিশ্চিয়ানো রো'নালদো (ম্যানচেস্টার ইউনাইটেড) ও মো হা'ম্ম'দ সালাহ (লিভারপুল)।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!