1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে চারটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল।

  • সময় শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১০৮ পঠিত

পরিসংখ্যানেই বলে দেয় তামিম ইকবাল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা ওপেনার ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকে'টের পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ সামনে ছিল তামিম ইকবালের।

কিন্তু সেঞ্চুরিতে পরেও শেষ পর্যন্ত তার আগে এই মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক স্পর্শ করতে পারতেন মিরপুর টেস্টে। প্রয়োজন ছিল মাত্র ১৯ রানের। কিন্তু ভাগ্যের নি'র্মম পরিহাস। মিরপুর টেস্টে দুই ইনিংস মিলিয়ে কোনো রান করতে পারেননি তিনি।

যার ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে আর মাত্র ১৯ রান করতে পারলেই বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকে'টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তামিম ইকবাল। তবে শুধু টেস্ট ক্রিকে'টে নয় পুরো সিরিজ জুড়ে বেশ কয়েকটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন তামিম ইকবাল।

টেস্ট ক্রিকে'টে ওয়ানডে ক্রিকে'টে প্রথম বাংলাদেশি হিসেবে ৮০০০ রানের মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল। এই মাইলফলক স্পর্শ করতে তামিমের প্রয়োজন ১৭৪ রান। এর আগে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনি ওয়ানডে ক্রিকে'টে ৫০০০, ৬০০০ ও ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন।

এখানেই শেষ নয় তামিম দাঁড়িয়ে রয়েছে আরও দুটি মাইলফলকের সামনে। যেখানে প্রথমটি তামিমের জন্য নিঃসন্দে'হে গর্বের। দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ মিলে সর্বমোট ৪৩৫ রান সংগ্রহ করতে পারলেই প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকে'টে ১৫০০০ রানের মালিক 'হতে পারবেন তামিম।

কারণ তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলছেন না। এই দুই ফরম্যাটের ওপরেই তাকে নির্ভর করতে হবে। এখানেই শেষ নয়, ওয়ানডে ক্রিকে'টে একটি ছক্কা হাঁকাতে পারলেই বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করতে পারবেন তামিম ইকবাল। সব মিলিয়ে এই সিরিজ তামিমের জন্য খুবই গু'রুত্বপূর্ণ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!