1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

বিরাট কোহলির দ্রুততম হাজার রানের রেকর্ড মাত্র ১৩ ইনিংস খেলেই ভেঙ্গে দিলেন বাবর আজম।

  • সময় বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৬৪ পঠিত

অধিনায়ক হিসেবে ওয়ানডে ক্রিকে'টে দ্রুততম হাজার রানের রেকর্ড গড়লেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে পাকিস্তান। এই ম্যাচে ব্যাট হাতে একাধিক রেকর্ড গড়েছেন বাবর।

গতকাল ব্যাট হাতে তিনি যে রেকর্ড গড়েছেন ইতিহাসের যেখানে নেই আর কেউ। মুলতানে বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে রান তাড়ায় ১০৭ বলে ১০৩ রানের দারুণ ইনিংস খেলেন বাবর।

এই সংস্করণে এটি তার টানা তৃতীয় সেঞ্চুরি। ওয়ানডে ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা তিন সেঞ্চুরির কীর্তি তিনি গড়লেন দুইবার। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে শারজা'হতে প্রথম দুই ম্যাচে তিনি করেন ১২০ ও ১২৩ রান, শেষ ম্যাচে ১১৭।

এবারের টানা তিন সেঞ্চুরির প্রথম দুটি অস্ট্রেলিয়ার বিপক্ষে। গত মা'র্চ-এপ্রিলে লাহোরে সিরিজের শেষ দুই ম্যাচে তিনি খেলেন ১১৪ ও ১০৫ রানের ইনিংস। এই সংস্করণে সবশেষ পাঁচ ইনিংসে তার সেঞ্চুরি হলো ৪টি! ক্যারিয়ারে তার মোট ওয়ানডে সেঞ্চুরির সংখ্যা এখন ১৭টি। এর মধ্যে অধিনায়ক হিসেবে ১৩ ম্যাচেই ৬টি!

এছাড়া অধিনায়ক হিসেবে আরও একটি রেকর্ড গড়েছেন বাবর আজম। ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি কে পিছনে ফেলে ওয়ানডে ক্রিকে'টে দ্রুততম হাজার রানের রেকর্ড গড়েছেন তিনি। ১ হাজার রান করতে বাবর আজম খেলেছেন মাত্র ১৩ ইনিংস। এর আগে এই রেকর্ডটি দখলে ছিল বিরাট কোহলির কোহলির লেগেছিল ১৭ ইনিংস।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!