1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন

৭০ বছর ধরে এটা আমাদের পারিবারিক ব্যবসা। বাবা বলেন, আমরা যেখান থেকে উঠেছি, সব সময় সেখানেই থাকব : উমরান মালিক

  • সময় বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৮০ পঠিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের সব থেকে আলোচিত পারফর্মা'র কাশ্মীরের ছেলে উ মর'ান মালিক।এক আইপিএল দিয়েই জাতীয় দলে সুযোগ করে নিয়েছেন উ মর'ান মালিক।

যু'দ্ধবিধ্বস্ত কাশ্মীরের এক ফল বিক্রেতার ঘরে জন্ম হয়েছিল বর্তমান সময়ের অন্যতম সেরা গতিশীল বোলার উ মর'ানের। ছেলের এমন অর্জনের পরও নিজের ফলের ব্যবসা ছাড়বেন না উ মর'ানের গর্বিত বাবা আব্দুল র'শিদ মালিক।

বাবার ব্যবসা নিয়ে সম্প্রতি সাংবাদিকদের তিনি বলেছেন, “৭০ বছর ধরে এটা আমা'দের পারিবারিক ব্যবসা। আমা'র দাদা, বাবা, চাচারা এই কাজ করে আসছেন বছরের পর বছর।

“আমি ভারতের হয়ে খেলছি মানে এই নয় যে আমা'র বাবা কাজ করা বাদ দেবেন। বাবা আমাকে সব সময় বলেন, আ মর'া যেখান থেকে উঠেছি, সব সময় সেখানেই থাকব। আমি খুবই সাধারণ পরিবারের সন্তান। তবে আমি খুবই খুশি যে বাবাকে গর্বিত করতে পেরেছি।”

শুধু বাবা নন, ফাস্ট বোলার হয়ে ওঠার পথে মায়ের অবদানের কথাও স্ মর'ণ করেছেন ২২ বছর বয়সী উ মর'ান। ছোটবেলায় ক্রিকেট খেলতে গিয়ে জানালার কাচ ভেঙে ফেললেও উ মর'ানের মা ছেলেকে বকা দিতেন না। এ সময় তিনি আরো বললেন,

“ছেলেবেলা থেকেই ফাস্ট বোলিং করতে ভালো লাগে আমা'র। যখন ছোট ছিলাম, বাড়িতে প্লাস্টিকের বল নিয়ে ক্রিকেট খেলতাম। তখন জানালার কাচ ভেঙে ফেললে অনেকেই বকা দিতেন। কিন্তু মা তখনো খেলা বন্ধ করতে বলেননি। বরং বলতেন, ‘খেল, ভেঙে ফেল’!”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!