1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:১৭ পূর্বাহ্ন

টুইটারে মিতালি রাজ নিজের অবসরের কথা ঘোষণা করতেই ক্রিকেট মহলের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছা বার্তার ঝড় নেট দুনিয়ায়, দেখুন সেই টুইট

  • সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ১১৫ পঠিত

ভারতীয় তথা সমস্ত ক্রিকেট বিশ্বে মহিলা ক্রিকে'টের অন্যতম সেরা একজন মিতালী রাজ। তিনি মাত্র ১৬ বছর বয়সে তাঁর আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলেন। তার পরের দীর্ঘ ২৩ বছরে ভারতীয় মহিলা ক্রিকে'টের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার হয়ে ওঠেন। অজস্র রেকর্ড নিজের নামে করেন।

ভারতে মহিলা ক্রিকে'টের জনপ্রিয়তার পিছনে তাঁর অবদান অ'পরিসীম এবং স্বাভাবিকভাবেই তাঁর অবসরের খবরে বিশ্বের নানা প্রান্ত থেকে প্রতিক্রিয়া এসেছে। হঠাৎই আজ আন্তর্জাতিক ক্রিকে'টের সব ফরম্যাটকে বিদায় জানিয়েছেন তিনি। কিংবদন্তি ক্রিকেটার গত বছর ই'ঙ্গিত দিয়েছিলেন যে মহিলা বিশ্বকাপ ২০২২ তাঁর শেষ টুর্নামেন্ট 'হতে চলেছে।

২০২২ সালের এপ্রিলে ভারতের অ'ভিযান শেষ হওয়ার পর আজ তিনি নিশ্চিতভাবে জানিয়ে দিলেন ভারতের জার্সি গায়ে ভবি'ষ্যতে তাঁকে আর দেখা যাব'ে না। মহিলাদের ক্রিকে'টে তিনি এমন কিছু মাইলস্টোন স্পর্শ করেছেন যা কয়েক বছর আগে কল্পনাও করা যেত না। তিনি তাঁর অ'ভিষেক ওডিআই ম্যাচেই সেঞ্চুরি করে আন্তর্জাতিক ক্রিকে'টে তাঁর আগমন অনবদ্যভাবে ঘোষণা করেছিলেন।

তিনি মহিলাদের টেস্টে ডাবল সেঞ্চুরি করা সর্বকনিষ্ঠ খেলোয়াড় হয়েছিলেন যখন তিনি ১৯ বছর ২৫৪ দিনে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। মিতালীর কেরিয়ারের পরিসংখ্যান সম্পর্কে বলতে গেলে, তিনি ১২টি টেস্টে ভারতের প্রতিনিধিত্ব করে ৬৯৯ রান করেছিলেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি ও ৪টি হাফ সেঞ্চুরি, সর্বোচ্চ ২১৪। টি-২০ ক্রিকে'টে ৮৯ ম্যাচে ২৩৬৪ রান করেছেন।

তবে তাঁর সেরা ফর্ম দেখা গিয়েছে ৫০ ওভারের ফর্ম্যাটে। ২৩২ ম্যাচে ৭৮০৫ রান করে তিনি ওডিআই ফর্ম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহক মহিলা ক্রিকেটার। ৬০.৬৮-এর বিশাল গড় ধরে রাখার পাশাপাশি ৭টি সেঞ্চুরি ও ৬৪টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!