1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
কলকাতার আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। দেখে নিন সম্ভাব্য একাদশ শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের দিনটা ছিল ব্যাটসম্যানদের বিস্তারিত👇 কালকের ম্যাচেই বাদ পড়তে পারেন সাকিব! হঠাৎ কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক কেকেআরের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন কার্তিক শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরে দারুণ খুশি নাজমুল হোসেন শান্ত পুরো পাকিস্তান দলের থেকে বেশি বেতন পান কোহলি একাই! বড় বড় দুই সন্তানসহ আয়েশাকে কেন বিয়ে করেন শিখর ধাওয়ানের টেস্টে ধৈর্য নিয়ে খেললেই সাফল্য আসবে : শান্ত একাদশে পরিবর্তন নিয়ে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ

দেখে নিন কারা আছে বিশ্বকাপের সব সময়ের সেরা একাদশে !

  • সময় রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৭৪ পঠিত

বর্তমান সময়ের বিশ্ব ক্রিকে'টে সেরা চার ব্যাটসম্যান ধ’রা হয় ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ইংল্যান্ডের জো রুট এবং নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে। তাদের চারজনকে এক ব্রাকে'টে ‘ফ্ যাব' ফোর’ বা ‘ফ্যান্টাস্টিক ফোর’ নামেও ডাকা হয়।

কিন্তু এ চারজনের কারওই জায়গা হয়নি জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট উইসডেনের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে। বর্তমান সময়ে খেলছেন এমন মাত্র দুইজন ক্রিকেটার জায়গা পেয়েছেন এই দলে। তারা হলেন ভারতের রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

এছাড়া নির্বাচিত একাদশের বাকি নয়জনই ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন। চলতি সময়ের খেলা আলোড়ন তোলা অন্যান্য খেলোয়াড়দের বিশ্বকাপ পারফরম্যান্স তেমন উজ্জ্বল না হওয়ার কারণেই মূলত জায়গা মেলেনি একাদশে। যে এগার জনকে বাছাই করেছে উইসডেন, তাদের সবারই রয়েছে নজরকাড়া বিশ্বকাপ পারফরম্যান্স।

২০১৫ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছিলেন রোহিত শর্মা। সেবার ভারত সেমিফাইনাল থেকে বিদায় নেয়। রোহিতের সেঞ্চুরিতেই মূলত কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে হারায় ভারত। আর ২০১৯ সালের বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হাঁকান তিনি। যা কি না বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড।

অন্যদিকে বাঁহাতি পেসার মিচেল স্টার্কও এ পর্যন্ত খেলেছেন দুইটি বিশ্বকাপ। ২০১৫ সালের আসরে ২২ উইকেট নিয়ে তিনিই ছিলেন অস্ট্রেলিয়ার শিরোপা জেতার অন্যতম কারিগর। ধা'রাবাহিকতা ধরে রেখে ২০১৯ সালের বিশ্বকাপেও ২৭ উইকেট শিকার করেন স্টার্ক। বিশ্বকাপে গ্লেন ম্যাকগ্রাহর নেয়া সর্বোচ্চ ৭১ উইকে'টের রেকর্ড থেকে আর ২২ উইকেট দূরে রয়েছেন স্টার্ক।

উইসডেনের বিশ্বকাপের সেরা একাদশের অধিনায়কত্ব করবেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিং। উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কার কুমা'র সা'ঙ্গাকারা'। এই একাদশে সর্বোচ্চ তিনজন খেলোয়াড় রয়েছে অস্ট্রেলিয়া থেকে। এছাড়া ভারতের ২, শ্রীলঙ্কার ২, দক্ষিণ আফ্রিকার ২, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান থেকে রয়েছেন ১ জন করে।

উইসডেনের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ (বিশ্বকাপ পরিসংখ্যানসহ)

১/ শচিন টেন্ডুলকার (ভারত) – রান: ২২৭৮, সেঞ্চুরি: ৬, সর্বোচ্চ: ১৫২
২/ রোহিত শর্মা (ভারত)- রান: ৯৭৮, সেঞ্চুরি: ৬, সর্বোচ্চ: ১৪০
৩/ রিকি পন্টিং (অধিনায়ক, অস্ট্রেলিয়া) – রান: ১৭৪৩, সেঞ্চুরি: ৫, সর্বোচ্চ: ১৪০*
৪/ কুমা'র সা'ঙ্গাকারা' (উইকেটরক্ষক, শ্রীলঙ্কা) – রান: ১৫৩২, সেঞ্চুরি: ৫, সর্বোচ্চ: ১২৪
৫/ ভিভ রিচার্ডস (ওয়েস্ট ইন্ডিজ) – রান: ১০১৩, সেঞ্চুরি: ৩, সর্বোচ্চ: ১৮১
৬/ এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা) – রান: ১২০৭, সেঞ্চুরি: ৪, সর্বোচ্চ: ১৬২*
৭/ ল্যান্স ক্লুজনার (দক্ষিণ আফ্রিকা) – রান: ৩৭২, সর্বোচ্চ: ৫৭, উইকেট: ২২, সেরা বোলিং: ৫/২১
৮/ ওয়াসিম আকরাম (পাকিস্তান) – উইকেট: ৫৫, সেরা বোলিং: ৫/২৮
৯/ মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) – উইকেট: ৪৯, সেরা বোলিং: ৬/২৮
১০/ গ্লেন ম্যাকগ্রাহ (অস্ট্রেলিয়া) – উইকেট: ৭১, সেরা বোলিং: ৭/১৫
১১/ মুত্তিয়াহ মুরালিধরন (শ্রীলঙ্কা) – উইকেট: ৬৮, সেরা বোলিং: ৪/১৯

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!