1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:০৬ অপরাহ্ন

ব্রাজিলের ফুটবল ঝুঁকির মুখে আর তাতে খুশি আইসিসি

  • সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ২৭ পঠিত

ব্রাজিলের একটি মাঠে কিছু উদ্যমী শিশু বলের পেছনে ছুটছে। তবে আপনারা যেটি ভাবছেন-ফুটবল, সেটি নয়। এটি ক্রিকেট বল।ব্রাজিলের এই মাঠটিতে দেখা যাচ্ছে বিরল দৃশ্য। ক্রিকেট ব্যাট নিয়ে দৌড়াচ্ছে শিশুরা, করছে ফিল্ডিং।

শহরটির নাম পোকোস দে কালদাস। ১৭ হাজার মানুষ বাস করেন এখানে। এ শহর থেকে নেইমা'র-পেলের ফুটবল পাগল দেশে ক্রিকেটকে জনপ্রিয় করার চেষ্টা করছে আইসিসি।

শহরটির মেয়র সার্জিও আজেভেদো সংবাদ সংস্থা এএফপিকে বলেছেন, এটি হলো ব্রাজিলের একমাত্র শহর যেখানে শিশুরা ফুটবলের চেয়ে ক্রিকেটই বেশি খেলে।

ব্রাজিলে ধীরে ধীরে ক্রিকে'টের জনপ্রিয়তা বাড়ছে। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে।আর ক্রিকেটকে জনপ্রিয় করার কাজটি করছে দেশটির ক্রিকেট বোর্ড- অর্গানাইজেশন ক্রিকেট ব্রাজিল।ব্রাজিলিয়ান ক্রিকে'টের নিয়ন্ত্রক সংস্থাটির প্রেসিডেন্ট হলেন ম্যাট ফেদারস্টোন। তিনি একজন সাবেক পেশাদার ইংলিশ ক্রিকেটার।

দুই দশক আগে এক ব্রাজিলিয়ান নারীকে বিয়ে করেন ইংল্যান্ডের ম্যাট ফেদারস্টোন। এরপর ব্রাজিলেই থাকা শুরু করেন তিনি। স'ঙ্গে ব্রাজিলে ক্রিকেটকে জনপ্রিয় করার চেষ্টা শুরু করেন।তবে তার এ কাণ্ড দেখে তার স্ত্রী তাকে পাগল মনে করেন।

মজার ছলে ম্যাট ফেদারস্টোন বলেন, আমা'র স্ত্রী মনে করে আমি পাগল, ব্রাজিলিয়ানদের ক্রিকে'টে নিয়ে আসার চেষ্টা করার কারণে।তবে ম্যাট ফেদারস্টোনের চেষ্টার কারণে পোসকোস দে কালদাস শহরটিতে ক্রিকেট জনপ্রিয় হয়েছে। এ শহরটি দক্ষিণপূর্বের কফি দেশের সবুজ পাহাড়ের কোলে অবস্থিত।

এদিকে ব্রাজিল জাতীয় নারী দলের স'ঙ্গে ২০২০ সালে প্রথম পেশদার চুক্তি করা হয়। বর্তমানে দেশটির নারী দলই ধীরে ধীরে বিশ্ব ক্রিকে'টে সাফল্য পাচ্ছে।বিশ্বের ইতিহাসে ব্রাজিলই একমাত্র দেশ যেখানে পুরুষ দলের আগে কোনো নারী দলের খেলোয়াড়দের পেশাদার চুক্তির আওতায় নিয়ে আসা হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!