1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৬:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজঃ আইপিএল সহ ভারতের সবকিছু বর্জনের সিদ্ধান্ত নিলেন মঈন আলী

  • সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ২৬ পঠিত

সম্প্রতি ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা এক টেলিভিশন বিতর্কে মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন।
মহানবী (সা.) ও তার সবচেয়ে ছোট স্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন নূপুর শর্মা।

সেটা তার সহযোগী এবং বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন কুমা'র জিন্দাল টুইটারে শেয়ার করেন। এরপর ভারত থেকে উত্তেজনা শুরু হয়ে শেষ পর্যন্ত তা পুরো আরব বিশ্বে ছড়িয়ে পড়ে।

গত সপ্তাহে টেলিভিশন বিতর্কে তিনি ওই মন্তব্য করার পর মুসলিম'দের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। এমনকি ভারতেই সং'ঘর্ষ হয়েছে। নূপুরকে গ্রে'প্তারের দাবি উঠেছে।

এই ক্ষোভ ছড়িয়ে পড়েছে মুসলিম দেশগু'লোতে। ফলে মুসলিম দেশগু'লোর ক্ষোভ প্রশমনের জন্য সরকার নূপুর শর্মা ও নবীন কুমা'র জিন্দালকে বরখাস্ত করে রবিবার।

এদিনই সরকারের বক্তব্যে মহানবী (সা.)কে নিয়ে বিতর্কিত মন্তব্যের কথা সরাসরি উল্লেখ না করে, নূপুরের কড়া সমালোচনা করা হয়েছে। জবাবে নূপুর শর্মা তার বক্তব্য প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

মহানবী হযরত মু হা'ম্ম'দ (সাঃ) কে নিয়ে কটুক্তি করার জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগু'লোসহ এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৫টি দেশ ভারতের বিরু'দ্ধে সরব হয়েছে।

এরমধ্যে ইরান, ইরাক, কুয়েত, কাতার, সৌদি আরব, ওমান, সংযুক্ত আরব আমিরাত, ইরান, জর্ডান, আফগানিস্তান, বাহরাইন, মালদ্বীপ, লিবিয়া এবং ইন্দোনেশিয়া সহ অন্তত ১৫টি দেশ বিতর্কিত মন্তব্যের জন্য ভারতের বিরু'দ্ধে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়েছে।

এছাড়া দেশগু'লো তাদের নিন্দা ও নবী মু হা'ম্ম'দের সম্পর্কে বিতর্কিত মন্তব্যের কারণে ভারত সরকারকে ক্ষ'মা চাওয়ার দাবি জানিয়েছে। সে দাবির সাথে নিজের ঈমানী দাবী জানালো জনপ্রিয় ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

তিনি বলেন, ভারত যদি মু হা'ম্ম'দ(সাঃ) এর কটুক্তির জন্য ক্ষ'মা না চায়, তাহলে ভারতে ম্যাচ খেলতে না যাওয়া এবং আইপিএল বয়কট করার ঘোষণা দিয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

নিজের ব্যাক্তিগত টুইটার একাউন্টে এক টুইট বার্তায় মঈন আলী বলেন, ‘‘ভারত যদি তার নিন্দামূলক বক্তব্যের জন্য ক্ষ'মা না চায়, আমি আর

কখনও ভারতে ম্যাচ খেলতে যাব' না, আমি আইপিএলও বয়কট করব। এবং আমি আমা'র সহকর্মী মুসলিম ভাইদের কাছেও তাই করার জন্য আবেদন করব। আমি মু হা'ম্ম'দ (সাঃ)কে ভালোবাসি।’’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!