1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং : অবশেষে জয়ের দেখা পেল ইতালি

  • সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ১০৭ পঠিত

উয়েফা নেশনস লিগে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপে ম'ঙ্গলবার (৭ জুন) হা'ঙ্গেরিকে ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছে ইতালি। নিকোলো বারেল্লা ও লরেন্সো পেল্লেগ্রিনির গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে মানচিনির আ'ত্মঘা'তী গোলে ব্যবধান কমায় হা'ঙ্গেরি

সবশেষ সাত ম্যাচে ইতালির কেবল দ্বিতীয় জয় এটি। ড্র করেছে তিনটি আর হার দুটি। ‘ফিনালিসসিমা’ ট্রফির লড়াইয়ে আর্জেন্টিনার বিপক্ষে ০-৩ গোলে হারের পর নেশনস লিগ অ'ভিযানের শুরুতে জার্মানির বিপক্ষে ১-১ ড্র করেছিল তারা। আর ইংল্যান্ডকে হারিয়ে যাত্রা শুরু করেছিল হা'ঙ্গেরি।

ম্যাচের দ্বিতীয় মিনিটে মাত্তেও পলিতানোর কর্নারে ডি-বক্সে ডিফেন্ডার মানচিনির হেডে বল সরাসরি গোলরক্ষক দেনেস দিবুসের বরাবর যায়। সে যাত্রায় বেঁচে যায় হা'ঙ্গেরি।

২১তম মিনিটে পলিতানোর আরেকটি কর্নারে মানচিনির আরেকটি হেড রুখে দেন দিবুস। এর চার মিনিট পর হা'ঙ্গেরির রোলান্দ সালাইয়ের নিচু শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান জিয়ানলুইগি ডোনারুম্মা।

৩০ মিনিটে সফল হয় ইতালি। লিওনার্দো স্পিনাজ্জোলার পাস বক্সের বাইরে পেয়ে ইন্টার মিলানের মিডফিল্ডার বারেল্লা ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান। বিরতির ঠিক আগে গোল করে ব্যবধান দ্বিগু'ণ করেন পেল্লেগ্রিনি। ডান দিক দিয়ে একজনকে কাটিয়ে বক্সে ঢুকে বাইলাইনের কাছাকাছি থেকে কাটব্যাক করেন পলিতানো। ছুটে গিয়ে ঠিকানা খুঁজে নেন পেল্লেগ্রিনি। ২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় ইতালি।

৬১তম মিনিটে আ'ত্মঘা'তী গোলে ব্যবধান কমায় হা'ঙ্গেরি। বদলি হিসেবে নেমে হা'ঙ্গেরির ডিফেন্ডার আতিলা ফিওলার ডান দিক থেকে বাড়ানো নিচু ক্রস ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালে বল পাঠান তিনি।

এরপর আর কোনো দল গোলের দেখা পায়নি। খেলা শেষ হয় ২-১ গোলে। এ জয়ের পর গ্রুপে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইতালি। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে হা'ঙ্গেরি। তিন নম্বরে জার্মানির পয়েন্ট ২ আর ইংল্যান্ডের ১। গ্রুপের আরেক ম্যাচে ১-১ গোলে ড্র হয় জার্মানি ও ইংল্যান্ডের ম্যাচটি।

নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার ইংল্যান্ডের মাঠে খেলবে ইতালি। ঘরের মাঠে জার্মানির বিপক্ষে খেলবে হা'ঙ্গেরি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!