1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৫০ পূর্বাহ্ন

শাহজালাল বিমানবন্দরে এখন নিজেরাই ইমিগ্রেশন করতে পারবেন যাত্রীরা

  • সময় মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ৩৮ পঠিত

অবশেষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ই-পাসপোর্টধারীদের জন্য ই-গেট (স্বয়ংক্রিয় বর্ডার কন্ট্রোল ব্যবস্থা) চালু করা হয়েছে।
এখন থেকে নিজেরাই ইমি গ্রে'শন সম্পন্ন করতে পারছেন যাত্রীরা।

ম'ঙ্গলবার (৭ জুন) আনুষ্ঠানিকভাবে এই সেবা কার্যক্রম চালু হয়। এর আগে সোমবার (৬ জুন) পরীক্ষামূলকভাবে এই গেট ব্যবহার করা হয়েছিল।

ইমি গ্রে'শন প্রক্রিয়া সহজ করতে ১১ মাস আট' দিন আগে বেশ ঘটা করে শাহজালাল বিমানবন্দরে এই ই-গেট স্থাপনের কাজ উদ্বোধন করা হয়। বিমানবন্দরে আগমনী ও বহির্গমন ইমি গ্রে'শনে ই-গেট স্থাপন করেছে ইমি গ্রে'শন ও পাসপোর্ট অধিদফতর (ডিআইপি)।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো হা'ম্ম'দ কা মর'ুল ইসলাম বলেন, এই বিমানবন্দরে বহির্গমন এলাকায় ১২টি ও আগমনী এলাকায় দুটি ই-গেট স্থাপন করা হয়েছে। আজ থেকে যাত্রীরা পুরোপুরি ই-গেট ব্যবহার করতে পারছেন। ই-পাসপোর্টধারীরা ভেরিফিকেশন শেষে ই-গেট দিয়ে যেতে পারছেন।

আজ এই কার্যক্রম উদ্বোধনের সময় পু'লিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম এবং ই-পাসপোর্ট ইমি গ্রে'শন প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাদাত হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন। তাদের সামনে ই-গেট ব্যবহার করে ইমি গ্রে'শন প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন করেন যাত্রীরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!