1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন

ভারতে জাদুটোনার শিকার হয়েছিলেন মার্শ!

  • সময় সোমবার, ৬ জুন, ২০২২
  • ১৮ পঠিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে মিচেল মা'র্শ খেলেছেন দিল্লী ক্যাপিটালসের হয়ে। অবশ্য খেলার সাথে তাকে অনেক ঝক্কি-ঝামেলা সামলাতে হয়েছে। অসুস্থ হয়ে থাকতে হয়েছে হাসপাতালেও। এতসব কাহিনীর পর মিচেল মা'র্শ মনে করছেন, ভারতে তাকে তুকতাক বা জাদুমন্ত্র করা হয়েছিল! আইপিএল খেলতে ভারতে পা রাখার পর যেভাবে মা'র্শ অসুস্থ হয়ে ফিটনেস হারিয়ে ফেলেছিলেন, তাতে তিনি নিজেও বেশ অবাক।

মা'র্শের মনে হচ্ছিল, জাদুটোনা করা হয়েছিল তাকে। ফাইল ছবি

সদ্য সমাপ্ত আইপিএলে মা'র্শ ছিলেন দুরন্ত ফর্মে। ১৩২.৮০ স্ট্রাইক রেটে করেছেন মোট ২৫১ রান। টুর্নামেন্টের শুরুতে অবশ্য বেশ বেগ পেতে হয়েছে তাকে। আসরের শুরুর দিকে ছোটোখাটো একটি চোট হানা দেয়। বেশ কায়দাকানুন করে সেই চোট সারিয়ে আরও একটি ম্যাচ খেলার পরপরই জানা যায়, তিনি করো'না পজিটিভ।

অথচ মা'র্শের মধ্যে করো'নার কোনো উপসর্গই প্রকট ছিল না। সেই অবস্থা থেকে মা'র্শ এতটাই অসুস্থ হয়ে পড়েন যে ভর্তি 'হতে হয় হাসপাতালে। রিকি পন্টিং, মুস্তাফিজুর রহমান, রিশভ পান্টদের সে সময় পাঠানো হয় আইসোলেশনে। আগেরবারের মত আইপিএল স্থগিত করতে হয় কি না এমন শঙ্কাও জেগেছিল।

তবে শেষপর্যন্ত তেমন কিছু হয়নি। মা'র্শও মাঠে ফেরেন বীরদর্পে। তবে তার আগে যে ভোগান্তি পোহাতে হয়েছে, তাতে মা'র্শের মনে হচ্ছে- কেউ তাকে জাদুটোনা করে ফেলেছিল!

অস্ট্রেলিয়ার ক্রিকে'টের বি'ষয়ক একটি সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘প্রথম ২ সপ্তাহ ভারতে কা'টানোর পরআমা'র মনে 'হতে থাকে আমাকে কেউ তুকতাক বা জাদুটোনা করেছিল। প্রথমে ছোটোখাটো চোট কাটিয়ে ওঠার পর একটা ম্যাচ খেললাম। এর পরপরই আবার করো'নায় আ'ক্রা'ন্ত হলাম। ফলে এটা বলাই যায়, আমা'র শুরুটা ভালো হয়নি।’

তবে ছন্দ পেতে বেশ বেগ পেতে হয়নি অস্ট্রেলীয় তারকাকে। বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার একাদশে নিয়মিত 'হতেই তার ব্যাটে দেখা গেছে চার আর ছক্কার ফুলঝুরি। মা'র্শ বলেন, ’২২ গজের লড়াইয়ে নামা'র পর নিয়মিত রান করে গেছি। তবে এ কথা বলতে পারি- ভারতে সময়টা খুব ভালো কাটিয়েছি।’

মা'র্শ দিল্লী ক্যাপিটালসে কোচ হিসেবে পেয়েছিলেন তার দেশেরই কিংবদন্তি, পূর্বসূরি রিকি পন্টিংকে। শুরুর ধাক্কা আর ধকল সামলানোর পর ঘুরে দাঁড়ানোর ক্ষেত্রে মা'র্শকে অনেক সহায়তা করেছেন দিল্লী ক্যাপিটালসের হেড কোচ, জানালেন এই ক্রিকেটার নিজেই।

মা'র্শ বলেন, ‘পন্টিংয়ের ব্যাপারে প্রত্যেকেই অনেক প্রশংসা করে। ক্রিকেট দুনিয়ায় উনি যে সাফল্য অর্জন করেছেন তা অবিস্ মর'ণীয়। ক্রিকেটারদের তিনি সমান যত্ন নেন। এই গু'ণের কারণেই তাকে দলের নেতা নির্বাচন করা হয়েছে।’

অস্ট্রেলিয়ার কিংবদন্তিতুল্য এই ক্রিকেটার দিল্লী ক্যাপিটালসের কোচ হিসেবে বেশ সুনাম কুড়িয়েছেন। পান্ট কিংবা মুস্তাফিজ, সবার ক্ষেত্রে সমান দৃষ্টিভ'ঙ্গি ছিল তার।

মা'র্শ আরও বলেন, ‘সবচেয়ে বড় ব্যাপার হল- তিনি দলের ক্রিকেটারদের বোঝানোর চেষ্টা করেন তারা দিল্লির জন্য কোটটা গু'রুত্বপূর্ণ। দলের প্রত্যেক ক্রিকেটারের রন্ধ্রে রন্ধ্রে তিনি আ'ত্মবিশ্বা'স ঢুকিয়ে দেন।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!