1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:০৩ পূর্বাহ্ন

নিজেকে আরও অনন্য উচ্চতায় নিয়ে গেলেন মিতালি!

  • সময় রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৬৫ পঠিত

প্রথম নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকে'টে ৭০০০ রান পূর্ণ করলেন ভারত নারী ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মিতালি রাজ। দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের বিপক্ষে ভারত নারী ক্রিকেট দলের চতুর্থ ওয়ানডেতে নিজের ২৬ রানের সময় এই কৃতিত্ব অর্জন করেন তিনি।

শুধু তাই নয় মিতালি নারী ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ওয়ানডে ম্যাচ খেলা ক্রিকেটারও। প্রোটিয়া নারী দলের বিপক্ষে চতুর্থ ওয়ানডে তার ক্যারিয়ারের ২১৩ তম ম্যাচ। এমনকি তার পর আর ২০০তম ম্যাচ খেলা আর কোন নারী ক্রিকেটারও নেই।

ইংল্যান্ডের সাবেক ব্যাটার চ্যারোলেট এডওয়ার্ডস ১৯১ টি ম্যাচ খেলে তার ক্যারিয়ারের ইতি টানেন। এ ছাড়া বিশ্বের দ্বিতীয় এবং ভারতের প্রথম নারী ক্রিকেটার হিসেবে কিছুদিন আগে সব ধরণের ক্রিকেট মিলিয়ে ১০ হাজার রানের মাইলফলকও অর্জন করেন মিতালি।

যদিও নারীদের ক্রিকে'টে সর্বচ্চো রান সংগ্রাহক কিন্তু এডওয়ার্ডস। ১০ হাজার ২৭৩ রান করে এই তালিকার সবার ওপরে ইংলিশ সাবেক এই ক্রিকেটার। আর ৩৮ বছর বয়সী মিতালির রান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ওয়ানডে শেষে ১০ হাজার ৪৬।

নারী ক্রিকে'টে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় এডওয়ার্ডস এবং মিতালির পরই রয়েছেন নিউজিল্যান্ডের সুজি বেটস (৭ হাজার ৮৪৯), ওয়েস্ট ইন্ডিজের স্টেফেনি টেইলর (৭ হাজার৮১৬) ও অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং (৬ হাজার ৯০০)।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!