1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৪৬ পূর্বাহ্ন

পিচ ভিশনের পরিবর্তে ইউটিউবে খেলা দেখানোর জন্য আরও উন্নত মানের প্রযুক্তি আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

  • সময় রবিবার, ৫ জুন, ২০২২
  • ২৩ পঠিত

ঘরোয়া ক্রিকে'টে কোনো আসর চললেই প্রশ্নবি'দ্ধ আম্পায়ারিং বারবার শিরো'নাম হয়। সাকিব আল হাসানের স্ট্যাম্পে লাথি দেওয়ার স্মৃ'তি এখনো দগদগে। তাইতো এবার ঘরোয়া ক্রিকে'টে আরো ভালো মানের প্রযুক্তি আনতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ঘরোয়া ক্রিকেট লীগের খেলাগু'লি এতদিন পিচ ভিশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করে আসছে বিসিবি। কিন্তু আরও স্বচ্চতার জন্য ক্রিকে'টের জনপ্রিয় ফ্রগবক্স প্রযুক্তির কথা ভাবছে দেশের ক্রিকে'টের নিয়ন্ত্রক সংস্থা।

মূলত ঘরোয়া ক্রিকে'টে আম্পায়ারদের মনিটরিংয়ের জন্য বিসিবি এই প্রযুক্তি আনার কথা ভাবছে। ফ্রগবক্স মেলবোর্ন ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান ইন্টারেক্টস্পোর্টের অধীনে থাকা স্পোর্টরাডারের অংশ। ছোট আকারের এই প্রযুক্তির মাধ্যমে খেলা দুটি ক্যামেরা দ্বারা সম্প্রচার করা যায়।

বোলিং-ব্যাটিংয়ের গ্রাফিক্স ও হাইলটসও দেখা যায় এর মাধ্যমে। এ ছাড়া ‘নো বল’ থেকে শুরু করে ডিসমিসাল-এলবিডব্লিউতেও ধারণা পাওয়া যাব'ে। অর্থাৎ, এর মাধ্যমে ম্যাচে খেলা যেকোনো ক্রিকেটারের সম্পূর্ণ ডাটাও পাওয়া যাব'ে।

এখন পর্যন্ত শতাধিক ক্রিকেট ক্লাব এই প্রযুক্তি ব্যবহার করছে। প্রায় ৫০ হাজারের বেশি ম্যাচের হাইলাইটসসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে ৪ মিলিয়ন মানুষ এই প্রযুক্তির মাধ্যমে খেলা দেখেছে। দুটি ক্যামেরার মাধ্যমে ভিডিও ধারণ করা হয় আর সম্প্রচার করা হয় সিমকার্ড দ্বারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইউটিউবে দেখা যাব'ে এই প্রযুক্তির মাধ্যমে সম্প্রচারিত খেলাগু'লো। ইতিমধ্যেই গতকাল ফ্রগবক্স প্রযুক্তি নিয়ে প্রেজেন্টেশন দিতে বিসিবিতে আসেন ক্যাম্পবেল জেমিসন, ভিরাট মালহোত্রাসহ তিন ব্যক্তি। তাদের দেওয়া প্রেজেন্টেশনে বিসিবি এখন পর্যন্ত সন্তুষ্ট। তবে এখন পর্যন্ত চূড়ান্ত নয় এটি। তো

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!