1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৩৮ পূর্বাহ্ন

মেসিকে অপমান করা অহংকারী বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে গোল নয় পুরো ঘোল খাইয়ে ছারলো ডেনমার্ক

  • সময় শনিবার, ৪ জুন, ২০২২
  • ১৩৩ পঠিত

ব্রাজিল, আর্জেন্টিনা ফুটবল খেলতে পারে না। কিছুদিন আগেই কিলিয়ান এমবাপ্পে বলেছিল ল্যাটিন আমেরিকারা' ফুটবল খেলতে পারে না।তার পরই অনুষ্ঠিত হয় ফ্রান্স ডেনমা'র্ক-এর ম্যাচ সেখানে,

করিম বেনজেমা'র গোলে এগিয়ে গিয়েছিল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। কিন্তু প্যারিসের স্টেডে ডি ফ্রান্সে যে ম্যাচের শেষ দিকে ভিন্ন গল্প লেখা হবে, তা কে জানতো?

ডেনমা'র্ক ঘুরে দাঁড়িয়ে যে পারফরম্যান্স দেখালো তার রীতিমতো বিস্ময়কর। ১ গোল হজম করার পরও দমে যায়নি। বরং ঘুরে দাঁড়িয়ে উয়েফা নেশন্স লিগে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ডেনিসরা।

রিয়াল মা'দ্রিদের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কা'টানোর পর করিম বেনজেমা জানান দিলেন, তিনি ফুরিয়ে যাননি। মৌসুমের ঝাঁঝ এখনও তার মাঝে রয়েছে। যে কারণে, তার পা থেকে বেরিয়ে এসেছে নান্দনিক এক গোল। তবুও পারেননি দলকে জেতাতে।

অথচ, ম্যাচের পরিসংখ্যান দেখলে যে কেউ বলবে, এই ম্যাচে একচটিয়াভাবে খেলেছে ফ্রান্স; কিন্তু ধা'রার বিপরীতে জয় পেয়েছে ডেনমা'র্ক। জোড়া গোল করে দলকে জিতিয়েছেন আন্দ্রেস করনেলিয়াস।

শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও বিশ্বচ্যাম্পিয়নরা প্রথমা'র্ধে গোল বের করতে পারেনি। ডেনিসদের ডিফেন্সের মুখ থেকে মুহূর্মুহু আ'ক্রমণ ফিরে আসে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৫১তম মিনিটে) বেনজেমা'র গোল স্বস্তি ফেরালেও দ্রুতই ম্যাচে ফিরে আসে ডেনমা'র্ক। আর শেষ মুহূর্তের ম্যাজিকে ফ্রান্সকে 'হতাশায় ডুবিয়ে জয় তুলে নেয় তারা।

ডেনমা'র্কের অনুপ্রেরণার কেন্দ্রে ছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন। গত ইউরোয় মাঠের মধ্যেই হার্ট অ্যাটাক করার পর তার আর ফুটবলে ফেরাটাই ছিল শঙ্কার। সেই এরিকসেন খেলেছেন পুরো ৯০ মিনিট। তবে, গোলদাতা করনেলিয়াস কোচের সেরা একাদশে ছিলেন না।

৫১ মিনিটে বেনজেমা'র গোলে পিছিয়ে পড়ার পর ডেনমা'র্ক কোচ ৬০ মিনিটে ক্যাসপার ডলবার্গের পরিবর্তে মাঠে নামান আন্দ্রেস করনেলিয়াসকে। মাঠে নেমেই খেলার চিত্র বদলে ফেলেন তিনি। ৬৮ মিনিটে একটি এবং ৮৮ মিনিটে দ্বিতীয় গোল করে ডেনিসদের জয় উপহার দেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!