1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:৩২ পূর্বাহ্ন

এক নম্বর সমর্থককে’ হারিয়ে ফুটবলকে বিদায় বললেন আর্জেন্টিনার তারকা ফুটবলার

  • সময় শনিবার, ৪ জুন, ২০২২
  • ২৪ পঠিত

দীর্ঘ দুই দশকের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন সাবেক আর্জেন্টাইন ফরোয়ার্ড কার্লোস তেভেজ। তার অবসরের খবরটি নিশ্চিত করেছে শীর্ষ আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

লুজ আনিমেলস নামের এক অনুষ্ঠানে সাংবাদিক আলেহান্দ্রো ফান্তিনোর স'ঙ্গে দীর্ঘ সাক্ষাৎকারে তেভেজ তার এই সি'দ্ধান্তের কথা জানিয়েছেন, ‘আমি অবসর নিয়েছি, এটা নিশ্চিত।

অনেক জায়গা থেকে প্রস্তাব এসেছিল খেলার, তবে খেলোয়াড় হিসেবে আমা'র যা দেওয়ার ছিল তার সবই দিয়েছি। সন্তুষ্টি নিয়েই ক্যারিয়ার শেষ করছি।’ গত বছর করো'নায় আ'ক্রা'ন্ত হয়ে পরলোকগমন করেছেন তেভেজের বাবা সেগু'ন্দো রাইমুন্দো।

বাবাকে নিজের ‘এক নম্বর স মর'্থক’ হিসেবে বর্ণনা করে তেভেজ বলেছেন, ‘সবাই আমাকে জিজ্ঞেস করেছে আমি কেন খেলা ছেড়ে দিচ্ছি, আমি তাদের বলেছি, আমি আমা'র এক নম্বর স মর'্থককে হারিয়েছি,

আর সেজন্যই আর খেলা চালিয়ে যাওয়া আমা'র পক্ষে সম্ভব না।’ ২০২১ সালে সবশেষ আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়রসের হয়ে মাঠে নেমেছিলেন তেভেজ। এরপর গত এক বছরে আর মাঠে ফেরেননি তিনি।

অবশেষে দুই দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টেনে বুট জোড়া তুলে রাখার সি'দ্ধান্ত জানালেন এই আর্জেন্টাইন তারকা। ২০০১ সালে বোকা জুনিয়রসের হয়েই ক্যারিয়ার শুরু করেছিলেন তেভেজ।

সে বছরই আর্জেন্টিনা জাতীয় দলের হয়েও অ'ভিষেক হয়েছিল তার। আলবিসেলেস্তেদের হয়ে ২০০৬ এবং ২০১০ বিশ্বকাপে খেলেছেন, ২০১৫ সালে জাতীয় দল থেকে অবসরের আগ পর্যন্ত দেশের হয়ে ৭৬ ম্যাচে ১৩ গোল করেছেন তিনি।

ক্লাব পর্যায়ে শৈশবের ক্লাব বোকার হয়ে চার মৌসুম খেলার পর ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ান্সে দুই মৌসুম কাটিয়েছিলেন তেভেজ। এরপরই লন্ডনের ক্লাব ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের হয়ে ইংলিশ ফুটবলে আগমন ঘটে তার।

সেখান থেকে ২০০৭ সালে স্যার অ্যালেক্স ফার্গু'সনের ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন তেভেজ। ওল্ড ট্রাফোর্ডে ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছিলেন বুয়েনস আয়ার্সে জন্ম নেওয়া এই আর্জেন্টাইন তারকা। ক্লাবটির হয়ে দুটি প্রিমিয়ার লিগ ও একটি করে চ্যাম্পিয়ন্স লিগ এবং ক্লাব বিশ্বকাপ জিতেছিলেন তিনি।

তেভেজ ইংলিশ ফুটবলের আলোচনার কেন্দ্রে পরিণত হন ২০০৯-১০ মৌসুমে, যখন প্রিমিয়ার লিগ ইতিহাসের অন্যতম আলোচিত দলবদলের মাধ্যমে ম্যানচেস্টারের লাল থেকে নীলে পাড়ি জমান তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!