1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৫৩ পূর্বাহ্ন

আর্জেন্টিনা নয় ব্রাজিলই বাংলাদেশের প্রকিত বন্ধু, ৮ বছরের মধ্যে বাংলাদেশকে বিশ্বকাপে খেলাবে ব্রাজিল

  • সময় শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ১০৯ পঠিত

বিশ্বকাপে বাংলাদেশ কখনো খেলার সুযোগ না পেলেও প্রতি চার বছর পরপর বিশ্বকাপ ঘিরে এ দেশের মানুষ উন্মত্ত হয়ে পড়ে। যদি কাউকে প্রশ্ন করা হয় বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা কি উত্তর হবে ফুটবল। কিন্তু আফসোস বাংলাদেশ ফুটবল বিশ্বকাপে আজো সুজুগ পায়নি তবে বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের খেলা নিশ্চিত করলো বাংলাদেশ।

আর্জেন্টিনা নয় ব্রাজিলই বাংলাদেশের প্রকিত বন্ধু। আলবেলিস্থারা আশা জাগিয়েও কথা রাখেনি তবে ছেলেসাউত সাথে শিগ্রি 'হতে যাছে সংযত সারপ সাক্ষ্র। যে খানে বাংলাদেশের ফুটবলকে এগিয়ে নিতে কাজ করবে ব্রাজিল যুবও ক্রিয়া মন্ত্রির সাথে বৈঠক শেষে দেশটির রাষ্ট্দূত জানান ৮ বছরের মধ্যে বাংলাদেশকে বিশ্বকাপে খেলানোর স্বপ্ন নিয়ে এগিয়ে যাছে তারা।

বাংলাদেশ–ব্রাজিল সম্পর্ক বলতে বাংলাদেশ ও ব্রাজিল এর মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক বোঝায়। ব্রাজিল ও বাংলাদেশের মধ্যে দীর্ঘকাল আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্ক ছিল না। ২০১০ খ্রিষ্টাব্দে ব্রাজিলে বাংলাদেশের একটি দূতাবাস স্থাপন করা হয় এবং আবাসিক রাষ্ট্রদূত নিয়োগ করা হয়। বর্তমানে বাংলাদেশেও ব্রাজিলের দূতাবাস আছে। দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্কের দ্রুত উন্নতি হচ্ছে।

বিশ্বকাপ নিয়ে উন্মা'দনা থাকতেই পারে। সেটি উৎসবমুখর হলেই বোধ হয় ভালো। কিন্তু সেই উন্মা'দনা যদি হিং'সাত্মক উন্মত্ততায় রূপ নেয়, সেটা কিন্তু ভয়ংকর। বাংলাদেশে অনেক সময়ই বিশ্বকাপ-স মর'্থন নিয়ে মানুষের হিতাহিত জ্ঞান লোপ পেয়ে যায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!