1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন

ফিনালিসিমা ট্রফি জয়ের পরই নিজের ক্যারিয়ার নিয়ে চরম দুঃসংবাদ দিলেন আনহেল ডি মারিয়া

  • সময় বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ১০৬ পঠিত

১৯৯৩ সালের কো'পা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়ার পর দীর্ঘ ২৮ বছর কোনো শিরোপার মুখ দেখেনি আর্জেন্টিনা। গত বছর ব্রাজিলের মাটিতে হওয়া কো'পা জিতে সেই শিরোপাখরা কাটিয়ে ওঠে আলবিসেলেস্তেরা।

ফাইনালে জয়সূচক একমাত্র গোলটি করেছিলেন অ্যাঞ্জেলো ডি মা'রিয়া। দীর্ঘ শিরোপাখরা কা'টানোর এক বছরের মাথায় আবারও চ্যাম্পিয়ন হলো আর্জেন্টিনা।

এবার ইউরো চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে আন্তঃমহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই ফাইনালিসিমায় আর্জেন্টিনা জিতলো ৩-০ গোলের ব্যবধানে। এ ম্যাচেও স্কোর'শিটে নাম তুলেছেন ডি মা'রিয়া।

তবে ট্রফি জয়ের রেশ না কাটতেই নিজের ক্যারিয়ার নিয়ে দেওয়া বক্তব্যে ঝড় তুলেছে নেট দুনিয়ায়। আর্জেন্টাইন সংবাদমাধ্যম দিয়ারিও ওলে’তে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন।

মূলত তরুণ খেলোয়াড়দের সুযোগ করে দিতেই অবসরের সি'দ্ধান্ত নিয়েছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। তার গোলেই ২৮ বছরের শিরোপা খরা কাটিয়েছিল আর্জেন্টিনা।

তার গোলেই নিশ্চিত হয়েছিল, জাতীয় দলের হয়ে শিরোপা শূন্য থেকে ক্যারিয়ার শেষ করতে হবে না লিওনেল মেসিকে। ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার ২০২১ কো'পা আমেরিকা জয়ের সেই নায়ক আনহেল ডি মা'রিয়া এবার জাতীয় দলকে বিদায় বলতে যাচ্ছেন।

জাতীয় দল থেকে অবসরে যাওয়া নিয়ে বেশ কয়েকবার ই'ঙ্গিত দিলেও অবশেষে সম্প্রতি দিয়ারিও ওলে’র স'ঙ্গে এক আলাপচারিতায় তা নিশ্চিত করলেন মা'রিয়া। কাতার বিশ্বকাপের পর জাতীয় দলকে বিদায় বলে দেবেন আর্জেন্টাইন তারকা আনহেল ডি মা'রিয়া।

ভার্চুয়াল সেই সাক্ষাৎকারে ডি মা'রিয়া তার সি'দ্ধান্তের কথা জানিয়ে বলেন, ‘বিশ্বকাপের পরই (অবসরের) সময় হয়ে যাব'ে। অনেক ছেলেরা জাতীয় দলে এসেছে, তারা ধীরে ধীরে গড়ে উঠছে। আমি যখনই (জাতীয় দলের ক্যাম্পে) যাই তখনই দেখি তারা একটু একটু করে উন্নতি করছে।’

তিনি যোগ করেন, ‘তারা জাতীয় দলে এবং ক্লাব পর্যায়ে দারুণ পারফর্ম করছে। তাই আমা'র এরপরও (জাতীয় দলে খেলা) চালিয়ে যাওয়া কিছুটা হয়তো স্বার্থপর মনে 'হতে পারে। আমি অনেক বছর খেলেছি, যা চেয়েছিলাম তা অর্জন করতে পেরেছি। বিশ্বকাপ আসন্ন, আমি সেখানে যেতে চাই। এরপর আমি নিশ্চিতভাবেই সরে যাব'।’

২০০৮ সালে প্যারাগু'য়ের বিপক্ষে ম্যাচ দিয়ে জাতীয় দলে অ'ভিষেক করে মা'রিয়া। এরপর জাতীয় দলের হয়ে তিনটি বিশ্বকাপ ও ছয়টি কো'পা আমেরিকায় অংশ নিয়েছেন। আলবিসেলেস্তেদের হয়ে এখন পর্যন্ত ১২১ ম্যাচ খেলে ২৪ গোল করেছেন তিনি। ২০০৭ সালে আর্জেন্টিনার হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জিতেছেন ডি মা'রিয়া।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!